alo
ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ১, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

'জাতীয় সম্মেলনের আগেই সব সম্মেলন, ব্যর্থ হলে কমিটি বিলুপ্ত'

প্রকাশিত: ২৯ অক্টোবর, ২০২২, ১২:৩৭ এএম

'জাতীয় সম্মেলনের আগেই সব সম্মেলন, ব্যর্থ হলে কমিটি বিলুপ্ত'
alo

 

নিউজনাউ ডেস্ক: আগামী ২৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন। আর এই সম্মেলনের আগে ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর- দক্ষিণসহ সব সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের কেন্দ্রীয় সম্মেলন করার নির্দেশনা দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর যারা সম্মেলন করতে ব্যর্থ হবে তাদের কমিটি বিলুপ্ত করারও কড়া হুঁশিয়ারি উচ্চারণ করেছেন আওয়ামী লীগ সভাপতি।

শুক্রবার (২৮ অক্টোবর) বিকেলে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকের সভায় অনানুষ্ঠানিক আলোচনায় তিনি এ সব কথা বলেন।

আগামী রবিবার (৩০ অক্টোবর) সকালে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সম্মেলনগুলোর দিনক্ষণ জানিয়ে দেবেন বলে দলীয় সূত্র জানিয়েছে। তিনিই সম্মেলনের বিষয়গুলো তদারকির করবেন। এছাড়া দলের নেতারা সংশ্লিষ্ট নেতাদের সঙ্গে বৈঠক করে সম্মেলন রোডম্যাপ চূড়ান্ত করবেন।

নেতাকর্মীদের আগামী জাতীয় নির্বাচনের প্রস্তুতি নেওয়ার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ লক্ষ্যে এখন থেকেই কাজে নেমে পড়ার নির্দেশ দেন তিনি। এর অংশ হিসেবে সরকারের উন্নয়ন কর্মকান্ড জনগণের সামনে সঠিকভাবে তুলে ধরতে এবং বিএনপির অপকর্ম দুঃশাসনের চিত্র ফুটিয়ে তোলার তাগিদ নেতা কর্মীদের দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দলীয় মনোনয়ন প্রত্যাশী ও সংসদ সদস্যদের উদ্দেশ্যে আবারও সতর্কতা উচ্চারণ করে আওয়ামী লীগ সভাপতি বলেন, ‘কারও মুখ দেখে আগামী জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন দেওয়া হবে না। আমি বিভিন্ন পর্যায়ে মাঠ জরিপ করছি। আগামীতে মাঠ জরিপের ভিত্তিতেই জনপ্রিয় ও গ্রহণযোগ্যদের মনোনয়ন দেওয়া হবে।’

বৈঠক সূত্রে জানায়, শেখ হাসিনা বলেছেন কাউকে চেহারা দেখে এবার আর মনোনয়ন দেওয়া হবে না। যদি কেউ ভেবে থাকেন খারাপ কাজ করেও আবার মনোনয়ন পাবেন তাহলে তিনি বোকার স্বর্গে বসবাস করছেন। কেননা এবার প্রতিটি আসনে মাঠ পরিসরে বিভিন্নভাবে জরিপ করা হচ্ছে। যারা জনপ্রিয় এবং নেতা কর্মীদের সঙ্গে যোগাযোগ রেখেছেন, যারা মনোনয়নের যোগ্য তারাই মনোনয়ন পাবেন।

নিউজনাউ/পিপিএন/২০২২

X