alo
ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ১, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

ইসিতে ফেরেশতা বসালেও আ.লীগের অধীনে নির্বাচন সুষ্ঠু হবে না : আলাল

প্রকাশিত: ১৩ অক্টোবর, ২০২২, ০৪:৪৯ পিএম

ইসিতে ফেরেশতা বসালেও আ.লীগের অধীনে নির্বাচন সুষ্ঠু হবে না : আলাল
alo

 

নিউজনাউ ডেস্ক:  আওয়ামী লীগ সরকারের অধীনে নির্বাচন কমিশনে ফেরেশতা বসালেও ভোট সুষ্ঠু হবে না বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে সরকারের পদত্যাগ ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে নাগরিক আন্দোলন আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।
আলাল বলেন, নির্বাচন কমিশনের ফেরেশতা কিংবা যতই ভালো মানুষ আসুক, আওয়ামী লীগের অধীনে কেউ ভালোভাবে কাজ করতে পারবে না। বর্তমান নির্বাচন কমিশনের উচিত আদালতে গিয়ে নির্দেশনা চাওয়া নয়তো পদত্যাগ করা। এছাড়া কোনো পথ নেই। 

তিনি আরো বলেন, এই সরকারকে দেশের মানুষ আর ক্ষমতায় দেখতে চান না। জনগণ আমাদের সঙ্গে শামিল হচ্ছেন। জনগণের সম্মিলিত আন্দোলনের মাধ্যমে দেশের গণতন্ত্র পুনরুদ্ধার করা হবে।

আলাল বলেন, চট্টগ্রামে বিএনপির গণসমাবেশে বিপুল লোকসমাগম হয়েছে। সরকারের আইনশৃঙ্খলা বাহিনীর একাংশের অতি উৎসাহী কর্মকর্তার কারণে অনেক নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। কিন্তু আমাদের গণসমাবেশে জনস্রোত ঠেকাতে পারেনি।

তিনি বলেন, সীমাহীন অনিয়মের কারণে গাইবান্ধা-৫ আসনের উপ-নির্বাচন বন্ধ করতে বাধ্য হয়েছে। রিটার্নিং অফিসার নির্বাচন বন্ধ করার কথা। কিন্তু প্রধান নির্বাচন কমিশনার নির্বাচন বন্ধ করেছেন। তাদের কথা ডিসি-এসপিরা মানে না। যত ভালো মানুষ হোক না কেন আওয়ামী লীগের অধীনে কেউ ভালোভাবে কাজ করতে পারবে না। নির্বাচন কমিশনের উচিত আদালতে গিয়ে নির্দেশনা চাওয়া বা পদত্যাগ করা। এছাড়া কোনো পথ নেই।


নিউজনাউ/এসএইচ/২০২২

X