alo
ঢাকা, সোমবার, ডিসেম্বর ৫, ২০২২ খ্রিস্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

রাজধানীতে হামলার শিকার দেশ টিভির দুই সাংবাদিক

প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর, ২০২২, ০৭:০১ পিএম

রাজধানীতে হামলার শিকার দেশ টিভির দুই সাংবাদিক
alo

 

নিউজনাউ ডেস্ক: রাজধানীর হাজারীবাগে শিকদার মেডিকেল কলেজ ও হাসপাতাল সংলগ্ন মাঠে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে সমাবেশে সংবাদ সংগ্রহের কাজে গিয়ে হামলার শিকার হয়েছেন দেশ টিভির ক্যামেরাম্যান ও রিপোর্টার।

সমাবেশ শুরু হওয়ার আগে বিএনপির নেতাকর্মীরা ক্যামেরাম্যান এবং রিপোর্টারকে আওয়ামী লীগের দালাল বলে গালিগালাজ এবং মারধর করেন।

সোমবার (২৬ সেপ্টেম্বর) বেলা ৩টার দিকে বিএনপির সমাবেশ হওয়ার কথা ছিল। কিন্তু দুপুর ২টার পর থেকে দলের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশে যোগ দিতে শুরু করেন।

এক পর্যায়ে রিপোর্টার ও ক্যামেরাম্যান তাদের রাজনৈতিক বিষয়ে প্রশ্ন করলে ক্ষুব্ধ হয়ে তাদের আওয়ামী লীগের দালাল বলে হামলা চালান কয়েকজন বিএনপি কর্মী।
দেশ টিভির সিনিয়র সাংবাদিক মো. আনোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, আমাদের একজন সাংবাদিকের ওপর বিএনপির নেতাকর্মীরা হামলা চালিয়েছেন।
নিন্দা জানিয়েছে টিসিএ ও ডিইউজে ও ডিআরইউ।

পেশাগত দায়িত্ব পালনের সময় দেশ টিভির সাংবাদিকদের উপর বিএনপির কর্মীদের হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক।

এদিকে এ ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি সোহেল হায়দার চৌধুরী, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল ইসলাম মিঠু, টেলিভিশন, ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশন ও ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার।

এছাড়াও দেশ টিভির সাংবাদিকের উপর বিএনপির কর্মীদের হামলায় তীব্র নিন্দা জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ। তিনি বলেন তারা মুখে গনতন্ত্রের ছবক দেয় আর গণমাধ্যম কর্মীদের উপর হামলা করে। এটিই বিএনপির চরিত্র।

নিউজনাউ/আরএ/২০২২

X