alo
ঢাকা, বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

মার্চের মধ্যে পি কে হালদারকে ফেরত দেবে ভারত: ইডি

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর, ২০২২, ০৫:১৮ পিএম

মার্চের মধ্যে পি কে হালদারকে ফেরত দেবে ভারত: ইডি
alo

নিউজনাউ ডেস্ক: ভারতে গ্রেপ্তার বাংলাদেশ থেকে কয়েক হাজার কোটি টাকা পাচারের মামলার মূল অভিযুক্ত প্রশান্ত কুমার হালদারকে (পি কে হালদার) আগামী বছরের মার্চের মধ্যে ফেরত দেওয়া হতে পারে। বৃহস্পতিবার ভারতের কেন্দ্রীয় অর্থ মন্ত্রণালয়ের তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) বলেছে, বন্দি প্রত্যর্পণ চুক্তির আওতায় আগামী মার্চের মধ্যে বাংলাদেশের কর্তৃপক্ষের কাছে পি কে হালদারকে ফেরত দেবে ভারত।

বন্দি বিনিময় চুক্তির আওতায় পি কে হালদার ও তার পাঁচ সহযোগীকে বাংলাদেশের কাছে ফেরত দেওয়া হবে। ভারতের কেন্দ্রীয় অর্থ মন্ত্রণালয়ের তদন্তকারী সংস্থা ইনফোর্সমেন্ট ডিরেক্টরেট—ইডি বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছে।

এদিন দুপুরে ৪২ দিন পর পশ্চিমবঙ্গের কলকাতার ব্যাঙ্কশাল আদালতে সিবিআই স্পেশাল কোর্টে পি কে হালদার ও পাঁচ সহযোগীকে তোলা হয়। উভয়পক্ষের আইনজীবীদের বক্তব্য শুনে সিবিআই স্পেশাল কোর্ট-৪ এর বিচারক বিদ্যুৎ কুমার রায় ৫৬ দিন পর আগামী ১৭ নভেম্বর অভিযুক্তদের ফের আদালতে হাজির করার নির্দেশ দেন।

এর আগে চলতি বছরের মে মাসে পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগনার অশোক নগরের একটি বাড়ি থেকে পি কে হালদার ও তার পাঁচ সহযোগীকে গ্রেপ্তার করে। তাদেরকে কয়েক দফা হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে ইডি।

পিকে হালদারসহ পাঁচ পুরুষ অভিযুক্তকে রাখা হয়েছে প্রেসিডেন্সি কারাগারে। আর একমাত্র নারী অভিযুক্তকে রাখা হয়েছে আলিপুর কেন্দ্রীয় কারাগারে। আগামী ১৭ নভেম্বর ফের আদালতে তোলা পর্যন্ত তারা কারাগারেই থাকবেন। তবে প্রয়োজনে ইডির কর্মকর্তারা কারাগারে গিয়ে তাদের জিজ্ঞাসাবাদ করতে পারবেন।


নিউজনাউ/আরএ/২০২২

X