alo
ঢাকা, বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

যুক্তরাজ্য আওয়ামী লীগের সঙ্গে প্রধানমন্ত্রীর সভা শেষ মুহূর্তে বাতিল

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর, ২০২২, ০৬:১২ পিএম

যুক্তরাজ্য আওয়ামী লীগের সঙ্গে প্রধানমন্ত্রীর সভা শেষ মুহূর্তে বাতিল
alo

লন্ডন প্রতিনিধি: লন্ডনের স্থানীয় সময় দুপুর ২টায় যুক্তরাজ্য আওয়ামী লীগের এক সভায় ভার্চুয়ালি যুক্ত হওয়ার কথা ছিল প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার। রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যের প্রক্রিয়া যেখানে চলছে, এর মধ্যে বড় পরিসরে দলীয় সভা করাটা দলীয় সভাপতি সমীচীন মনে করেননি। একারণে শেষ মুহূর্তে তা বাতিল করা হয়েছে। 

দুপুর ২টায় সভা শুরুর কথা থাকলেও সকাল সাড়ে ১০টায় সভা বাতিলের খবর জানান যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ ও সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক। লন্ডনের চেশার স্ট্রিটের অট্রিয়াম ভেন্যুতে এ সভা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ জানান, আজকের সভাটি হচ্ছে না। এ জন্য তিনি ক্ষমাপ্রার্থী।

যুক্তরাজ্য আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ চৌধুরী দুপুর ১১টার দিকে জানান, স্থানীয় বাঙালি কমিউনিটির বিশিষ্টজন, দলীয় নেতাকর্মীসহ প্রায় ৭০০ জনের আজকের সভায় অংশ নেওয়ার কথা ছিল। কিন্তু রানি দ্বিতীয় এলিজাবেথের ফিউনারেলের মাঝখানে বড় পরিসরে দলীয় সভা করা দলীয় সভানেত্রী সমীচীন মনে করেননি বলেই সভা বাতিল করা হয়েছে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) লন্ডনে এসে পৌঁছেছেন। রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্য ও জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে যোগ দিতে তিনি এখন যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রে সরকারি সফরে রয়েছেন। ১৯ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওয়েস্টমিনিস্টার অ্যাবেতে রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্য অনুষ্ঠানে অংশ নেবেন। একই দিন সন্ধ্যায়, বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে নিউইয়র্কের উদ্দেশে প্রধানমন্ত্রী লন্ডন ত্যাগ করবেন।

নিউজনাউ/আরএ/২০২২

X