alo
ঢাকা, বৃহস্পতিবার, ডিসেম্বর ১, ২০২২ খ্রিস্টাব্দ | ১৭ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়ার ফেডারেল পার্লামেন্টে বাংলাদেশের উন্নয়নের প্রশংসা

প্রকাশিত: ১৭ নভেম্বর, ২০২২, ১১:৪৩ এএম

অস্ট্রেলিয়ার ফেডারেল পার্লামেন্টে বাংলাদেশের উন্নয়নের প্রশংসা
alo

 

শতদল তালুকদার, অস্ট্রেলিয়া থেকে: অস্ট্রেলিয়ার ফেডারেল পার্লামেন্টে বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করে দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে  জোর দেয়ার কথা বলা হয়েছে। গত ৪ নভেম্বর অস্ট্রেলিয়ায় এডিলেইডে পালিত হয় বাংলাদেশ যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী। সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়ার অন্যতম প্রভাবশালী ফেডারেল এমপি ও জলবায়ু পরিবর্তন, জ্বালানি, পরিবেশ ও পানি বিষয়ক চারটি মন্ত্রণালয়ের স্ট্যান্ডিং কমিটির সভাপতি জনাব টনি জাপিয়া এম পি, এরপর গত ৭ নভেম্বর টনি জাপিয়া এম পি ফেডারেল পার্লামেন্টে সর্র্বসম্মতিতে মোশনটি পাশ করেন। 

মোশনটিতে তিনি বলেন, অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী গঘ হুইটলামই প্রথম পশ্চিমা নেতা যিনি সদয় স্বাধীন বাংলাদেশ সফর করেন। টনি জাপিয়া এমপি এসময় বাংলাদেশের উন্নয়নের ভূয়সী প্রশংসা করে বলেন, কয়েকদিন আগে তিনি অস্ট্রেলিয়া যুবলীগের অনুষ্ঠানে অংশ নেন। পার্লামেন্টে তিনি আরও বলেন, বাংলাদেশের বর্তমান ব্যাপক উন্নয়নে অস্ট্রেলিয়ার আরও অংশগ্রহণ দরকার, কারণ এর মাধ্যমে দুই দেশই উপকৃত হবে, ১৯৭২ এর দারিদ্র পীড়িত বাংলাদেশ আজ উন্নয়নের মাধ্যমে মধ্যম সারির দেশে উঠে এসেছে বলেও তিনি তার বক্তব্যে উল্লেখ করেন। 

Open photo

 

 

উল্লেখ্য, বাংলাদেশ আওয়ামী যুবলীগ, অস্ট্রেলিয়ার সাধারণ সম্পাদক জনাব আব্দুল্লাহ আল নোমান সভাপতিত্বে বাংলাদেশ যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী ও অস্ট্রেলিয়া-বাংলাদেশ কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে বক্তব্য রাখেন আজমল হক পাপ্পু, সালিসবারির ডেপুটি মেয়র চাড বুকানন জে পি এবং ইন্ডিয়ান-অস্ট্রেলিয়ান অ্যাসোসিয়েশন অফ সাউথ অস্ট্রেলিয়ার সভাপতি ত্রিমান সিং গিল। যুবলীগের নাজিউল খান বীর অনুষ্ঠানের সঞ্চালনা করেন।

নিউজনাউ/আরবি/২০২২

X