alo
ঢাকা, মঙ্গলবার, ফেব্রুয়ারী ৭, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৪ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

পথভ্রষ্ট নেতাকর্মীরা আওয়ামী এজেন্ডা বাস্তবায়নে ব্যস্ত: গ্রিস বিএনপি

প্রকাশিত: ১৪ অক্টোবর, ২০২২, ১২:২৪ পিএম

পথভ্রষ্ট নেতাকর্মীরা আওয়ামী এজেন্ডা বাস্তবায়নে ব্যস্ত: গ্রিস বিএনপি
alo

 

প্রদীপ কুমার সরকার, গ্রিস প্রতিনিধি: ‘কেন্দ্র থেকে অনুমোদিত গ্রিস বিএনপির আহবায়ক কমিটিতে পদ না পেয়ে অনেক নিষ্ক্রিয় ও পথভ্রষ্ট নেতাকর্মীরা এখন আওয়ামী এজেন্ডা বাস্তবায়নে ব্যস্ত সময় পার করছেন’। এমন অভিযোগ ও দাবি বিএনপির কেন্দ্রীয় কমিটির সদ্য ঘোষিত গ্রিস শাখা বিএনপির আহবায়ক কমিটির নেতাদের।

মঙ্গলবার (১১ অক্টোবর) রাতে রাজধানী এথেন্সের গ্রাম বাংলা রেস্টুরেন্টে আয়োজিত ‘ত্রিবার্ষিক সম্মেলন ২০২২’ উপলক্ষে সংবাদ সম্মেলনে কমিটির নেতারা পদ বঞ্চিত এবং পথভ্রষ্ট কিছু নেতাকর্মীর অসাংগঠনিক কর্মকাণ্ডের তীব্র সমালোচনা করেন।

কয়েক শতাধিক নেতাকর্মীর উপস্থিতিতে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন-গ্রিস বিএনপির আহবায়ক ফারুক মিয়া, সদস্য সচিব আশরাফ উদ্দিন ঠাকুর টিপু।

এ ছাড়াও বক্তব্য রাখেন তাজুল ইসলাম, জিএম মোকলেছুর রহমান, শাহনূর রিপন, ইঞ্জিনিয়ার চন্দন উদ্দিন চৌধুরী, জাকির হোসেন, বাকির হোসেন, রাসেল তালুকদার, মেজবাউল হকসহ আরও অনেকেই।

নেতারা বলেন, পদ বঞ্চিত পথভ্রষ্ট ও নিষ্ক্রিয়রা দলের সিনিয়র নেতাদের বিরুদ্ধে নানা অপপ্রচার ও অসাংগঠনিক কর্মকাণ্ড করেই যাচ্ছেন।

আহবায়ক ফারুক মিয়া বলেন, দেশে ও বিদেশে বিএনপির ভেতরে ঘাপটি মারা কিছু আওয়ামী দালাল রয়েছে, যারা দলের ক্ষতি করে যাচ্ছে, ভাবমূর্তি ক্ষুণ্ণ করছে। এখন তারা গণতন্ত্র পুনরুদ্ধারে বিএনপির আন্দোলন ব্যাহত করার অপচেষ্টায় লিপ্ত।

সদস্য সচিব আশরাফ উদ্দিন ঠাকুর টিপু নিজেদের আহবায়ক কমিটির বৈধতার স্বপক্ষে বিএনপি মহাসচিবের স্বাক্ষরিত অনুমোদিত কমিটির তালিকার চিঠি সংবাদ সম্মেলনে তুলে ধরেন।

তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশক্রমে মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম গ্রিস বিএনপির আহবায়ক কমিটি অনুমোদন করেছেন। কাজেই এর বাইরে আর কোন কমিটির বৈধতা থাকতে পারেন না।

‘ঠিকানাহীন চিঠি যেমন ডাকবাক্সে ফেলা অর্থহীন, তেমনি অনুমোদনহীন একটি কমিটির অস্তিত্ব কখনও গ্রহণযোগ্য হতে পারে না’,আশরাফ উদ্দিন ঠাকুর টিপু যোগ করেন।

সংবাদ সম্মেলনে আসন্ন ত্রিবার্ষিক সম্মেলন ও নির্বাচন এবং সংগঠনের আগামীর পরিকল্পনা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। সেসময় বিভিন্ন দিক নির্দেশনা দেন প্রধান নির্বাচন কমিশনার শাহনূর রিপন।

সকল বিভেদ ভুলে সম্মেলনে সকলকে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করে সম্মেলন সফল করার আহবান জানায় আহবায়ক কমিটি।

নিউজনাউ/আরবি/২০২২

X