‘দুই-একটা সিনেমা হিট হলেই অভিনেতা হওয়া যায় না’

নিউজনাউ ডেস্কঃ একই চরিত্রে যদি একাধিকবার অভিনয় করা হয়, তাহলে সিনেমায় একঘেয়েমি চলে আসাটা স্বাভাবিক। বরং প্রতিটা ক্ষেত্রে ভিন্ন ভিন্ন চরিত্রে অভিনয় করলেই, অভিনেতার আসল সত্তা বজায় থাকে। আর একঘেয়ে লাগলে দু’বছরের মধ্যে সিনেমা জগত থেকে সরে যেতে হবে।

ভারতীয় এক গণমাধ্যম সাক্ষাৎকারে নবপ্রজন্মের অভিনেতাদের উদ্দেশ্যে এ কথা বলছিলেন বলিউডের জনপ্রিয় অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকি।

তিনি আরো বলেন, ‘প্রতিটা কাজ যাতে মানুষের মন ছুঁয়ে যায়, একজন অভিনেতার সেই চেষ্টাই সবসময় করা উচিত। আর দুই-একটা সিনেমা হিট করলেই ভালো অভিনেতা হওয়া যায় না। একটা ম্যাচে শত রান করলে, পরের ম্যাচগুলোতেও মন দিয়ে খেলা উচিত। তেমনি একটা সিনেমা হিট করলে, দুই-তিন বছর ধরে সেই খুশিতে কাটালে ভাল অভিনেতা হয়ে ওঠা যাবে না। প্রতিটা সিনেমাতেই গুরুত্ব দিয়ে কাজ করা উচিত। একজন অভিনেতা হয়ে উঠতে গেলে প্রতিটা চরিত্রই ভীষণ গুরুত্বপূর্ণ, এটা মনে রাখতে হবে।’

এসময় তিনি আরো জানিয়েছেন, জটিল চরিত্র পছন্দ তার। এখন থেকে চরিত্র পছন্দ হলে তবেই পরিচালকদের সঙ্গে কাজ করতে রাজি হবেন তিনি। এমনকি সিনেমার কাহিনি ভাল না হলেও কিছু যায় আসে না তার। নওয়াজ মানেই সিনেমা প্রেমীদের বাঁধভাঙা উচ্ছ্বাস। বড়পর্দায় পার্শ্ব চরিত্রে অভিনয় করলেও, সকলের মধ্যে বরাবরই আলাদাভাবে নজর কাড়েন তিনি।

নিউজনাউ/এবিএ/২০২১

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
Loading...