alo
ঢাকা, বৃহস্পতিবার, ডিসেম্বর ১, ২০২২ খ্রিস্টাব্দ | ১৭ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

অভিনেত্রী দলজিত মারা গেছেন

প্রকাশিত: ১৮ নভেম্বর, ২০২২, ০৯:২৭ পিএম

অভিনেত্রী দলজিত মারা গেছেন
alo

নিউজনাউ ডেস্ক: পাঞ্জাবি ও বলিউড অভিনেত্রী দলজিত কৌর খানগুরু মারা গেছেন। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকালে লুধিয়ানার কসবা সুন্ধর বাজারে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার বয়স হয়েছিল ৬৯ বছর। ইন্ডিয়া টুডে এ খবর প্রকাশ করেছে।

পরিবারের বরাত দিয়ে সংবাদমাধ্যমটি জানিয়েছে, দীর্ঘদিন ধরে মানসিক সমস্যায় ভুগছিলেন বরেণ্য অভিনেত্রী দলজিত কৌর খানগুরু। তিন বছর আগে তার মস্তিষ্কে টিউমার ধরা পড়ে। গত এক বছর কোমায় ছিলেন তিনি। শুক্রবার (১৮ নভেম্বর) লুধিয়ানায় তার শেষকৃত্য সম্পন্ন হয়েছে।


দলজিতের জন্ম ও বেড় ওঠা শিলিগুড়িতে। লেডি শ্রীরাম কলেজ থেকে স্নাতক পাস করার পর এফটিআইআই (পুণে) থেকে অভিনয় বিষয়ে পড়াশোনা করেন তিনি। ফিল্ম স্টাডিজে পড়াশোনা শেষ করে অভিনয়ের দুনিয়ায় পা রাখেন। ১৯৭৬ সালে মুক্তি পায় তার অভিনীত প্রথম সিনেমা ‘দাজ’। অভিনয় ক্যারিয়ারে প্রায় ৭০টি পাঞ্জাবি ও ১০টি হিন্দি ভাষার সিনেমায় অভিনয় করেছেন দলজিত।

ব্যক্তিগত জীবনে হরমিন্দর সিং দেওলের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন দলজিত। সড়ক দুর্ঘটনায় স্বামীর মৃত্যুর পর নিজেকে গুটিয়ে নেন পাঞ্জাবি সিনেমার এই কিংবদন্তি অভিনেত্রী। এরপরই মূলত, মানসিক অবসাদ তাকে ঘিরে ধরে।

নিউজনাউ/এসএইচ/২০২২ 
 

X