alo
ঢাকা, মঙ্গলবার, ডিসেম্বর ৬, ২০২২ খ্রিস্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

আজ বড় পর্দা মাতাবে পার্থ-অপর্ণাদের 'মেইড ইন চিটাগাং'

প্রকাশিত: ১৮ নভেম্বর, ২০২২, ১০:১৬ এএম

আজ বড় পর্দা মাতাবে পার্থ-অপর্ণাদের 'মেইড ইন চিটাগাং'
alo

 

চট্টগ্রাম ব্যুরো: ছোট পর্দা জয় করা চট্টগ্রামের ভাষায় নির্মিত নাটক 'মেইড ইন চিটাগাং' এবার আসছে বড় পর্দায়। ব্যান্ড সংগীতের জনপ্রিয় শিল্পী পার্থ বড়ুয়া ও লাক্স তারকাখ্যাত অভিনয়শিল্পী অপর্ণা ঘোষ অভিনীত ইমরাউল রাফাত পরিচালিত প্রথম এই সিনেমাটি মুক্তি পাচ্ছে আজ শুক্রবার (১৮ নভেম্বর)। তবে সারাদেশে নয় সিনেমাটি মুক্তি পাচ্ছে শুধু চট্টগ্রামে।

আজ মুক্তি পেতে যাওয়া এই সিনেমায় পার্থ-অপর্ণার পাশাপাশি চিত্রলেখা গুহ, সাজু খাদেম, মুকিত আনোয়ার, নাসির উদ্দিন খানসহ ছবির অন্য শিল্পীদের অভিনয়ও দর্শক মনোযোগ কাড়বে। বাড়তি ভালো লাগা যোগ করবে আঞ্চলিক ভাষার গানগুলো; যা এরই মধ্যে শ্রোতাদের মাঝে আলোড়ন তুলেছে। সিনেমাটি প্রযোজনা করেছেন এনামুল কবির সুজন।

কমেডি ঘরানার সিনেমাটি চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় নির্মিত বলেই প্রথমে শুধু চট্টগ্রামে মুক্তি দেয়া হচ্ছে বলে জানান ইমরাউল রাফাত। ফিনলে স্কয়ারের সিলভার স্ক্রীন সিনেপ্লেক্স ও কাজির দেউড়ির সুগন্ধা প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি দেয়া হবে।

সিনেমাটি চট্টগ্রামের দুটি প্রেক্ষাগৃহে প্রদর্শিত হবে বলে নিউজনাউকে নিশ্চিত করেছেন পরিচালক। তিনি বলেন, ‘পুরো চট্টগ্রামে মাত্র দুটি সিনেমা হল। এটা খুবই দুঃখজনক। এ দুটিতেই দর্শকরা দেখতে পাবেন সিনেমাটি।’

জনপ্রিয় ব্যান্ড সংগীতশিল্পী থেকে সিনেমার নায়ক  হওয়া প্রসঙ্গে পার্থ বড়ুয়া এক সাক্ষাৎকারে বলেন, 'সিনেমার নায়ক হব- এই ভাবনা তো কোনো দিনই ছিল না। কিন্তু সেটিই যেন কীভাবে হয়ে গেল। 'মেইড ইন চিটাগং' যেহেতু চট্টগ্রামের আঞ্চলিক ভাষার ছবি, আর নিজেও একই অঞ্চলের মানুষ, তাই অভিনয় নিয়ে বেশি কিছু ভাবতে হয়নি। নির্মাতারা যেভাবে পরিকল্পনা করেছেন, তাতে মনে হয়েছে, কাজটি তত কঠিন হবে না। যদিও অভিনয় কঠিন কাজ। তারপরও গত দুই দশকে যত নাটক, টেলিছবিতে কাজ করেছি, তা একটু হলেও সাহস জুগিয়েছে। তা ছাড়া সিনেমায় আগেও অভিনয় করেছি, তবে কেন্দ্রীয় চরিত্রে এই প্রথম। এখন দেখি 'মেইড ইন চিটাগং' নিয়ে দর্শক কী বলেন।'

নিউজনাউ/পিপিএন/২০২২

X