alo
ঢাকা, বৃহস্পতিবার, ডিসেম্বর ১, ২০২২ খ্রিস্টাব্দ | ১৭ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

তিন বছর পর রুপালি পর্দায় ফিরেই বাজিমাত ঐশ্বরিয়ার

প্রকাশিত: ০৭ অক্টোবর, ২০২২, ০৭:১৫ পিএম

তিন বছর পর রুপালি পর্দায় ফিরেই বাজিমাত ঐশ্বরিয়ার
alo

 

নিউজনাউ ডেস্ক: তিন বছর পর রুপালি পর্দায় ফিরেই বাজিমাত করেছেন সাবেক বিশ্বসুন্দরী ও বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন। সদ্য মুক্তি পাওয়া তার অভিনেত্রী তামিল সিনেমা ‘পোনিয়িন সেলভান ওয়ান’ এখন বিশ্বজুড়ে বক্স অফিস কাঁপাচ্ছে। মুক্তির মাত্র সাত দিনেই ঐতিহাসিক কাহিনি নির্ভর এ ছবিটির আয় ৩০০ কোটি রুপি ছাড়িয়ে গেছে।

দশম শতাব্দীতে চোল সাম্রাজ্যের এক উত্তাল সময়ের প্রেক্ষাপটে নির্মিত তামিল সিনেমা পোনিয়িন সেলভান-ওয়ান মুক্তি পেয়েছে ৩০ সেপ্টেম্বর।
 ছবির পরিচালক মণি রত্নম। কালকি কৃষ্ণমূর্তির ইতিহাস নির্ভর পাঁচ পর্বের তামিল উপন্যাসের ওপর ভিত্তি করে এ ছবিটি নির্মিত হয়েছে। যেখানে নন্দিনী ও মন্দাকিনী দেবীর দ্বৈত চরিত্রে ধরা দিয়েছেন ঐশ্বরিয়া।

তামিল বাদেও হিন্দি, তেলেগু, মালয়ালাম ও কন্নড় ভাষায় মুক্তি পাওয়া এ পিরিয়ডিক ড্রামাটি ঝড় তুলেছে বক্স অফিসে। এক সপ্তাহে সিনেমাটি বিশ্বব্যাপী ৩০০ কোটি রুপির বেশি আয় করেছে।

ভারতীয় চলচ্চিত্র বাণিজ্য বিশ্লেষক রমেশ বালার বরাত দিয়ে ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।
রমেশ বালার মতে, প্রথম সপ্তাহে পোনিয়িন সেলভান তামিল সিনেমার সর্বকালের সেরা পারফরম্যান্স দেখিয়েছে। এটি বিক্রম এবং বিগিল –এর রেকর্ডকে ছাড়িয়েছে। ইতোমধ্যেই বেশ কয়েকটি উল্লেখযোগ্য মাইলফলক অতিক্রম করেছে। যার মধ্যে একটি বিশ্বব্যাপী বক্স অফিসে ৩০০ কোটি রুপি অতিক্রম করেছে। আর এর মাধ্যমে ৩০০ কোটির বেশি আয় করা তামিল সিনেমাগুলোর একটি সংক্ষিপ্ত তালিকায় এসেছে পোনিয়িন সেলভান।

এই চলচ্চিত্র বাণিজ্য বিশ্লেষকের মতে, ৩০০ কোটির ক্লাবের মাইলফলক অতিক্রম করা পঞ্চম সিনেমা এটি। এই তালিকার অন্যান্য সিনেমার মধ্যে আরও রয়েছে, ২০, কাবালি, এনথিরান এবং বিক্রম।

নিউজনাউ/এসএইচ/২০২২

X