alo
ঢাকা, মঙ্গলবার, নভেম্বর ২৯, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

বয়সকে হার মানিয়ে লাবণ্যে ভরা রোজিনা

প্রকাশিত: ০৭ অক্টোবর, ২০২২, ০৭:০৯ পিএম

বয়সকে হার মানিয়ে লাবণ্যে ভরা রোজিনা
alo

 

নিউজনাউ ডেস্ক: আবারো নতুন ছবিতে নজর কাড়লেন আশির দশকের দর্শকপ্রিয় নায়িকা রোজিনা। যেখানে একেবারে চোখ-ধাঁধানো গেটআপে হাজির হলেন রোজিনা।  তার সৌন্দর্যের রূপ এই বয়সেও হারাননি তা ফটোশুটে ফুটে উঠেছে।  
নব বধূবেশে ক্যামেরাবন্দি হয়ে ৬৬ বছরে বধূবেশে নজর কেড়েছিলেন এক সময়ের জনপ্রিয় নায়িকা রোজিনা। গেলো বছরের ডিসেম্বরে সেই ছবিটি সামাজিকমাধ্যমে বেশ সাড়া জাগিয়েছিল।

জানা যায়, একটি ফ্যাশন হাউজের ফটোশুটের জন্য এমন রূপে ক্যামেরাবন্দি হয়েছেন রোজিনা। ফটোশুটের কোরিওগ্রাফি করেছেন তানজিল জনি।  

এই কোরিওগ্রাফার বলেন, অনেকদিনের ইচ্ছে ছিল চিত্রনায়িকা রোজিনা ম্যাডামকে নতুন একটা লুকে নিয়ে আসবো। অবশেষে সেই কাজটি করতে পারলাম। এমন গুণী অভিনেত্রীর সঙ্গে কাজ করতে পেরে বেশ তৃপ্তি লাগছে।  

১৯৭৬ সালে ‘জানোয়ার’ চলচ্চিত্রে পার্শ্ব চরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্রে নাম লেখান রোজিনা। এফ কবীর পরিচালিত ‘রাজমহল’ সিনেমায় নায়িকা হিসেবে কাজ শুরু করেন। এরপর অসখ্য সিনেমায় অভিনয় করেছেন তিনি।  

ক্যারিয়ারে অভিনয়ের স্বীকৃতি স্বরূপ জাতীয় চলচ্চিত্র পুরস্কার, বাচসাস পুরস্কারসহ অসংখ্য সম্মাননা পেয়েছেন পেয়েছেন রোজিনা। খ্যাতিমান এই অভিনেত্রী ১৯৮৬ সালে পাকিস্তানী যৌথ প্রযোজনার ছবি ‘হাম সে হায় জামানা’ চলচ্চিত্রে অভিনয় করে ‘নিগার অ্যাওয়ার্ড’ লাভ করেন। ওই ছবিতে তার বিপরীতে ছিলেন সেই সময়ের জনপ্রিয় নায়ক নাদিম।

এরপর ১৯৮৪ সালে ভারত-বাংলাদেশের যৌথ প্রযোজনার চলচ্চিত্র ‘অবিচার’ এ মিঠুন চক্রবর্তীর বিপরীতে অভিনয় করে সবাইকে তাক লাগিয়ে দেন।

রোজিনা অভিনীত চলচ্চিত্রের গান এখনো মানুষের মুখে মুখে ফেরে। ‘এই মন তোমাকে দিলাম, তুমি চোখের আড়াল হও, কাছে কি বা দূরে রও’ ‘ছেড়ো না ছেড়ো না হাত’ ‘তুমি আমার কত চেনা’ এ ধরনের অসংখ্যা কালজয়ী গানের মাধ্যমে রোজিনা নিজেকে অন্য এক উচ্চতায় নিয়ে গেছেন।

এদিকে প্রথমবারের মতো চলচ্চিত্র পরিচালনা করছেন রোজিনা। সিনেমাটির নাম ‘ফিরে দেখা’। সরকারি অনুদানের এ সিনেমায় অভিনয় করছেন ইলিয়াস কাঞ্চন, নিরব ও অর্চিতা স্পশিয়াসহ অনেকে। অভিনয় করছেন রোজিনা নিজেও। সিনেমাটি শিগগিরই মুক্তি পাবে।

নিউজনাউ/এসএইচ/২০২২

X