alo
ঢাকা, বৃহস্পতিবার, ডিসেম্বর ১, ২০২২ খ্রিস্টাব্দ | ১৭ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

ইউটিউব ট্রেন্ডিং সাইফুল হাফিজ খানের ‘হেডফোন’

প্রকাশিত: ০২ অক্টোবর, ২০২২, ১১:০৮ এএম

ইউটিউব ট্রেন্ডিং সাইফুল হাফিজ খানের ‘হেডফোন’
alo

নিউজনাউ ডেস্ক: অনেক নাটককে পেছনে ফেলে বাংলাদেশ ইউটিউব ট্রেন্ডিংয়ে প্রথম স্থান করে নিয়েছে এই সময়ের তরুণ নাট্য নির্মাতা সাইফুল হাফিজ খানের নাটক ‘হেডফোন’। এই সাফল্যের গল্প জানালেন নির্মাতা।

‘হেডফোন’ ইউটিউব চ্যানেলে প্রচার হওয়ার পর নাটকপাড়া এবং দর্শক মহলে ব্যাপক আলোড়ন তোলে। নাটকটি মাত্র চারদিনেই দেখেছে প্রায় দেড় মিলিয়নেরও বেশি মানুষ। 

সাইফুল হাফিজ খান নিউজনাউকে বলেন, ‘এর আগে একই জুটিকে নিয়ে ‘লাভ টর্চার’ নামে একটি নাটক নির্মাণ করেছিলাম। সেটিও সাড়া জাগিয়েছিল। এই গল্পটি নিয়ে আশাবাদী ছিলাম। তবে এত দ্রুত এমন সাড়া পাব ভাবিনি।

তিনি বলেন, আমাদের দেশে নাটক বানাতে গেলে অনেক প্রতিবন্ধকতা দেখা যায়। নানা রকম বাধার কারণে সঠিক গল্প সঠিকভাবে উপস্থাপন করতে বেগ পেতে হয়। 

তিনি আরও বলেন, এখানে সবচেয়ে বড় প্রতিবন্ধকতা হচ্ছে প্রযোজক। বেশিরভাগ প্রযোজক সব কিছু নিজে করতে চান। পরিচালক, রাইটার বা শিল্পীদের কাজে অযাচিত হস্তক্ষেপ করেন। তাদের এই মানসিকতা ত্যাগ করা উচিত। পরে সমস্যা হচ্ছে চ্যানেল। তারা তো এখন নাটকের কাহিনী কিংবা শিল্পী দেখেন না। তারা দেখেন কার সঙ্গে ভালো সম্পর্ক। কথাটা খারাপ লাগতে পারে। তবে এটাই সত্য।

নাটকের সুদিন নিয়ে তিনি বলেন, আবার নাটকের সোনালী দিন আসবে, আর তা খুব শিগগির। যেদিন মানুষ ঘরে বসে টেলিভিশনের পর্দায় পরিবারকে সাথে নিয়ে নাটক দেখতে পারবে।

ফেরারি ফরহাদের রচনায় নাটকটি প্রকাশিত হয়েছে লেজার ভিশনের ইউটিউব চ্যানেলে। আরশ খান তানিয়া বৃষ্টির নতুন জুটির সাথে তাল মিলিয়ে নাটকটিতে অভিনয় করেছেন জয়নাল জ্যাক, আনোয়ার শাহী, জান্নাত, রিয়াজ রাজসহ অনেকে। 

নিউজনাউ/আরএ/২০২২

X