alo
ঢাকা, মঙ্গলবার, ফেব্রুয়ারী ৭, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৪ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

বান্দরবানে ভুয়া চিকিৎসক গ্রেফতার

প্রকাশিত: ১৯ জানুয়ারী, ২০২৩, ০৫:১৩ পিএম

বান্দরবানে ভুয়া চিকিৎসক গ্রেফতার
alo

চট্টগ্রাম ব্যুরো: বান্দরবান সদর উপজেলার উজানিপাড়া এলাকায় ভাড়া বাসা থেকে মোহাম্মদ ইব্রাহীম আলী নামে এক ভুয়া চিকিৎসককে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সকালে শহরের মধ্যমপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, দীর্ঘদিন ধরে মোহাম্মদ ইব্রাহিম আলি চিকিৎসক পরিচয়ে ভুল চিকিৎসা দিয়ে রোগীদের সঙ্গে প্রতারণা করে আসছিলেন।

বৃহস্পতিবার সকালে প্রতারিত এক রোগীর অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযান চালিয়ে বান্দরবান জেলা শহরের মধ্যমপাড়া থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

অভিযোগে বলা হয়, রুমা উপজেলার গ্যালেংগা ইউনিয়নের আগুনে শরীর পুড়ে যাওয়া এক নারী স্থানীয়দের পরামর্শে ভুয়া চিকিৎসক মো. ইব্রাহিম আলির সঙ্গে যোগাযোগ করেন। কোমর পর্যন্ত পুড়ে যাওয়া ম্রো জনগোষ্ঠীর নারী পাওরি ম্রোর চিকিৎসার জন্য ৭০ হাজার টাকায় চুক্তি করেন। প্রথম দফায় ৪৫ হাজার অগ্রিম জমা নিয়ে চিকিৎসা শুরু করেন ওই ভুয়া চিকিৎসক। কিন্তু সাত দিন চিকিৎসার পরও রোগীর কোনো উন্নতি হচ্ছে না। বরং আরও অবনতি হওয়ায় তাকে প্রথমে বান্দরবান সদর হাসপাতালে এবং পরে উন্নত চিকিৎসার জন্য বুধবার রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

একপর্যায়ে স্থানীয়দের সহযোগিতায় রোগীর স্বজনরা জানতে পারেন ওই চিকিৎসক ভুয়া। বিষয়টি বুঝতে পেরে রোগীর স্বামী ঙান ওয়াই ম্রো বাদী হয়ে বান্দরবান সদর থানায় অভিযোগ করেন।

অভিযোগ পেয়ে সদর থানা পুলিশ মধ্যমপাড়া এলাকা থেকে ভুয়া চিকিৎসককে গ্রেফতার করে।

বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুল ইসলাম জানান, ভিকটিমের আত্মীয়ের দেয়া তথ্যের ভিত্তিতে বান্দরবান শহরের মধ্যমপাড়া থেকে ডাক্তার পরিচয় দেয়া ভুয়া ওই চিকিৎসককে গ্রেফতার করা হয়েছে। তিনি কোনো চিকিৎসক সনদ এবং প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে পারেননি। প্রতারণার দায়ে তার বিরুদ্ধে মামলা হয়েছে। ভুল চিকিৎসায় পাহাড়ি নারীর অবস্থা এখন সংকটাপন্ন। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

নিউজনাউ/এমআরএইচ/২০২৩

X