alo
ঢাকা, মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

৭ রোহিঙ্গাকে ভাসানচর ফেরত পাঠালো পুলিশ

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর, ২০২২, ০৪:৫১ পিএম

৭ রোহিঙ্গাকে ভাসানচর ফেরত পাঠালো পুলিশ
alo

নিউজনাউ ডেস্ক: হাতিয়ার ভাসানচর থেকে পালিয়ে আসা নারী ও শিশুসহ সাত রোহিঙ্গাকে ফেরত পাঠিয়েছে চরজব্বর থানা পুলিশ। শনিবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে পুলিশ পাহারায় তাদেরকে পুনরায় ভাসানচর আশ্রয়ন ক্যাম্পে পাঠানো হয়। এর আগে একইদিন সকালে চরক্লার্ক ইউনিয়নের কেরামতপুর বাজার থেকে তাদের আটক করা হয়।

ভাসানচরে ফেরত পাঠানো রোহিঙ্গারা হলেন, আশ্রয়ণের ৮৪ নম্বর ক্লাস্টারের এইচ-১ নং কক্ষের আবদুস সালামের ছেলে এরশাদ উল্যাহ (৩২), মৃত রশিদ আহমদের ছেলে হাসান (৩৫), আবদুস শুক্কুরের মেয়ে খোদেজা বেগম (২৮), নূর মোহাম্মদের মেয়ে সেতারা বেগম (২৭), হাসানের মেয়ে রোসমিন আক্তার (১৫), এরশাদ উল্যার ছেলে শাহেদ (১০) ও হাসানের ছেলে তোফায়েল (৯ মাস)।

শুক্রবার দিবাগত রাতে ভাসানচর আশ্রয়ণ থেকে পালিয়ে কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার উদ্দেশ্যে দালাল মো. ইসহাক, মো. আনোয়ার ও মো. আয়াত উল্লার সহযোগিতায় নৌকাযোগে পালিয়ে সুবর্ণচরে আসে ৭ রোহিঙ্গা। শনিবার সকালে তারা পায়ে হেঁটে কেরমাতপুর বাজারে এলে তাদের গতিবিধি দেখে স্থানীয় লোকজনের সন্দেহ হয়। এক পর্যায়ে তাদের গতিরোধ করে জিজ্ঞাসাবাদ করলে তারা নিজেদের রোহিঙ্গা বলে স্বীকার করলে ইউনিয়ন পরিষদের মাধ্যমে বিষয়টি থানায় অবগত করে তাদের পুলিশে সোপর্দ করা হয়।

চরজব্বার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেব প্রিয় দাশ  বিষয়টি নিশ্চিত করেন। 

তিনি বলেন, স্থানীয়রা রোহিঙ্গাদের আটক করে পুলিশে খবর দেয়। পুলিশ ঘটনাস্থল থেকে তাদের আটক করে থানায় নিয়ে আসে।

আজ দুপুরে পুনরায় পুলিশ পাহারায় তাদেরকে ভাসানচর ক্যাম্পে ফেরত পাঠানো হয়েছে।

নিউজনাউ/আরএ/২০২২

X