alo
ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ৮, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৬ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

লোহাগাড়ায় ডাকাতির প্রস্তুতির সময় গ্রেপ্তার ৩ ডাকাত

প্রকাশিত: ২১ জানুয়ারী, ২০২৩, ০১:৫০ এএম

লোহাগাড়ায় ডাকাতির প্রস্তুতির সময় গ্রেপ্তার ৩ ডাকাত
alo

 

লোহাগাড়া প্রতিনিধি: চট্টগ্রামের লোহাগাড়ায় উপজেলা সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের দরবেশ হাট ডিসি সড়কের মজিদার পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় এলাকা থেকে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্র ও ডাকাতির সরঞ্জামসহ তিন ডাকাতকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। 

এসময় তাদের কাছ থেকে ১টি দেশীয় তৈরী এলজি, একটি সুইচ গিয়ারযুক্ত স্টিলের চাকু, ৩টি কাঠের বাটযুক্ত লোহার তৈরী লম্বা কিরিচ, দুটি লোহা কাটার স্টিলের হেক্স ব্লেট, একটি লোহার কোরাবারি, একটি হাতলযুক্ত স্টিলের স্লাইরেন্স, একটি কালো হাতলযুক্ত লোহার তৈরী প্লাস এবং তাদের ব্যবহৃত নম্বরবিহীন সিএনজি অটোরিক্সা উদ্ধার করা হয়েছে। 

শুক্রবার (২০ জানুয়ারী) সন্ধ্যায় স্থানীয় গণমাধ্যম কর্মীদের ব্রিফিংকালে লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো : আতিকুর রহমান এসব তথ্য জানান।

গ্রেপ্তারকৃতরা হলেন- বাগেরহাট সদর উপজেলার মোহাম্মাদ মানিক বিশ্বাস (৪০), তিনি বর্তমানে চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার দোহাজারী এলাকায় আব্দুল জলিলের ভাড়া বাসায় বসবাস করছেন। একই জেলার কচুয়া উপজেলার গজালিয়া এলাকার মো. আলমগীর (৫০)। তিনি বর্তমানে পটিয়া উপজেলার আটগাঁও দিঘীর পাড় গুচ্ছ গ্রামের ৯নং বাসায় বসবসা করেন এবং চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার পশ্চিম কাঠগড় এলাকার মো. হোসেন (৩৮)। বর্তমানে তিনি একই উপজেলার পশ্চিম কাঠগড় বাবুলের বার্মাইয়া কলোনীতে বসবাস করছেন।

জানা গেছে, গ্রেপ্তারকৃত ডাকাতেরা ডাকাতির প্রস্তুতিকালে উক্ত এলাকায় লোহাগাড়া থানার উপ-পরিদর্শক (এসআই) নুরুন্নবীর নেতৃত্বাধীন টহল পুলিশের নজরে পড়ে। পরে তাদের গতিবিধি দেখে সন্দেহ হলে লোহাগাড়া সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মেম্বার আব্দুস ছবুরের সহযোগিতায় পুলিশ তাদেরকে কৌশলে আটকায়। এসময় তাদের কাছ থেকে অস্ত্র ও ডাকাতির নানা সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। 

লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি)  মো : আতিকুর রহমান জানান, গ্রেপ্তারকৃত ডাকাতদের বিরুদ্ধে অস্ত্র ও ডাকাতির প্রস্তুতির বিষয়ে পৃথক দুটি মামলা রুজু করা হয়েছে।

নিউজনাউ/পিপিএন/২০২৩

X