alo
ঢাকা, শুক্রবার, ডিসেম্বর ৯, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

চট্টগ্রামে স্বর্ণ চোরাচালান মামলায় চীনা নাগরিকের ৭ বছরের জেল

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর, ২০২২, ০৫:৫২ পিএম

চট্টগ্রামে স্বর্ণ চোরাচালান মামলায় চীনা নাগরিকের ৭ বছরের জেল
alo

 

চট্টগ্রাম ব্যুরোঃ চার্জার লাইটের ভেতর দুবাই থেকে আনা ২৪টি স্বর্ণের বারসহ চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আটক চীনা নাগরিক ফ্যান রংগুইকে সাত বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। একই রায়ে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে তাকে।

রবিবার (২৫ সেপ্টেম্বর) চট্টগ্রাম মহানগর দায়রা জজ ড. বেগম জেবুন্নেছার আদালত এ দণ্ডাদেশ দেন। দন্ডের অর্থ অনাদায়ে আরো ৩ মাসের জেল দিয়েছে আদালত। রায় ঘোষণার সময় আসামি ফ্যান রংগুই আদালতে উপস্থিত ছিলেন। 


বিষয়টি নিউজনাউকে নিশ্চিত করেছেন আদালতের বেঞ্চ সহকারী মনির হোসেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৯ সালে ৮ মে দুবাই থেকে চট্টগ্রামে আসা বিজি-১৪৮ ফ্লাইটের যাত্রী চীনা নাগরিক ফ্যান রংগুইয়ের কাছ থেকে ২৪ টি সোনার বার জব্দ করে কাস্টম। ব্যাগে করে চার্জার লাইটের ভেতর লুকিয়ে সোনার বারগুলো নিয়ে আসছিলেন তিনি। জব্দ সোনার তৎকালীন মূল্য এক কোটি ২০ লাখ টাকা ছিলো। এই ঘটনায় পতেঙ্গা থানায় কাস্টমসের দায়ের করা মামলায় তাকে গ্রেপ্তার দেখায় পুলিশ। 

এর চার মাস পর ফ্যান রংগুইকে আসামি করে আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। ২০২১ সালের ৮ ফেব্রুয়ারী তার বিচার শুরু হয়।

বেঞ্চ সহকারী মনির হোসেন বলেন, ‘বিচার শুরুর পর এই মামলায় ৯ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে রবিবার রায় ঘোষণা করেন আদালত। রায়ে ওই চীনা নাগরিককে ৭ বছরের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেছেন। জরিমানার অর্থ অনাদায়ে আরো তিন মাসের জেল দেয়া হয়েছে।’

নিউজনাউ/পিপিএন/২০২২

X