alo
ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ১, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
অবৈধ সম্পদ অর্জন

সেলিমের বিরুদ্ধে দুদকের মামলা

প্রকাশিত: ০১ আগস্ট, ২০২২, ০৫:৩৬ পিএম

সেলিমের বিরুদ্ধে দুদকের মামলা
alo

নিউজনাউ ডেস্ক: পদ্মা ও মেঘনা নদী থেকে বালু উত্তোলন এবং প্রতারণার মাধ্যমে প্রায় ৩৭ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে চাঁদপুরের লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেলিম খানের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (১ আগস্ট) দুপুরে দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১ এ মামলাটি করা হয়। মামলার বাদী অনুসন্ধান কর্মকর্তা দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক আতাউর রহমান। দুদকের জনসংযোগ দপ্তর বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, গতকাল (রবিবার) দুদক সচিব মাহবুব হোসেন সাংবাদিকদের ব্রিফিংকালে সেলিম খানের বিরুদ্ধে মামলা অনুমোদনের বিষয়টি জানান। তিনি বলেন, অনুসন্ধানে সেলিম খানের নামে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদের তথ্য পাওয়া গেছে। তার বিরুদ্ধে সম্পদের তথ্য গোপনের প্রমাণও মিলেছে।

মামলার এজাহারে বলা হয়, দুদকের অনুসন্ধানে সেলিম খানের নামে ৩৬ কোটি ৯৩ লাখ ৬০ হাজার টাকার স্থাবর-অস্থাবর সম্পদের তথ্য পাওয়া গেছে। জমি, বাড়ি ও ফ্ল্যাটসহ সম্পদের দালিলিক মূল্য অনুযায়ী মোট সম্পদের হিসাব করা হয়েছে।

সচিব জানান, সেলিম খানের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় কমিশনের অনুমোদনক্রমে তার বরাবর সম্পদ বিবরণী দাখিলের নোটিশ জারি করা হয়। সেলিম খান সম্পদ বিবরণী দাখিল করলে তা যাচাই-বাছাই শেষে অবৈধ সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের প্রমাণ পায় দুদক। আর এ কারণেই দুদক আইন-২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় কমিশন কর্তৃক একটি মামলা রুজুর অনুমোদন দেওয়া হয়।

নিউজনাউ/এবি/২০২২

X