alo
ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ৮, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৬ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

সাব্বির-সাইফউদ্দিন বাদ, বিশ্বকাপ দলে সৌম্য-শরিফুল

প্রকাশিত: ১৪ অক্টোবর, ২০২২, ০৯:২৭ পিএম

সাব্বির-সাইফউদ্দিন বাদ, বিশ্বকাপ দলে সৌম্য-শরিফুল
alo

 

নিউজনাউ ডেস্ক:  গুঞ্জন ছিল আগেই। বিশ্বকাপ দলে পরিবর্তন আনতে পারে বিসিবি। অবশেষে তা সত্য হলো। বিশ্বকাপের ১৫ সদস্যের দলে জোড়া পরিবর্তন এনেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। দলে ঢুকেছেন সৌম্য সরকার ও শরিফুল ইসলাম। আর বাদ পড়েছেন সাব্বির রহমান ও সাইফউদ্দিন। এর ফলে নিউজিল্যান্ড থেকে দেশে ফিরতে হচ্ছে সাব্বির ও সাইফকে।
শুক্রবার এক আনুষ্ঠানিক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিশ্বকাপের ১৫ সদস্যের স্কোয়াড থেকে বাদ পড়া দুই ক্রিকেটার নিউজিল্যান্ড থেকে সরাসরি দেশে ফিরবেন। অস্ট্রেলিয়ায় দলের সঙ্গে যাওয়া হচ্ছে না তাদের।  

তিন বছর পর উদ্বোধনী ব্যাটার হিসেবে সাব্বিরকে দলে ফেরানো হয়েছিল। এই দফায় যথাক্রমে ৫, ০, ১২ ও ১৪ রান করেন।  

মোহাম্মদ সাইফউদ্দিনও বল হাতে কার্যকরী হতে পারছিলেন না একদমই। ত্রিদেশীয় সিরিজে নিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৪ ওভারে ৩৭ রান দেন তিনি। দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের বিপক্ষে এক বল কম করে হজম করেন ৫৩ রান।

বিশ্বকাপ শুরুর আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলতে আগামীকাল শনিবার ব্রিজবেনে পৌঁছাবে বাংলাদেশ দল। ২৪ অক্টোবর বিশ্বকাপ মিশন শুরুর আগে আগামী ১৭ ও ১৯ অক্টোবর আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে সাকিববাহিনী।

বিশ্বকাপে বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাস, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মেহেদি হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন সৈকত, নুরুল হাসান সোহান (সহ-অধিনায়ক), নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, ইয়াসির আলি চৌধুরী, শরিফুল ইসলাম, ইবাদত হোসেন চৌধুরী, নাজমুল হোসেন শান্ত, হাসান মাহমুদ।

 
নিউজনাউ/এসএইচ/২০২২

X