২৭ জানুয়ারি থেকে শুরু করোনার টিকাদান

নিজস্ব প্রতিবেদক: মহামারি করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে আগামী ২৭ জানুয়ারি থেকে ঢাকায় শুরু হবে টিকাদান কর্মসূচি। আর সারাদেশে ৮ ফেব্রুয়ারি থেকে টিকা প্রয়োগ শুরু করবে সরকার।

শনিবার এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য সচিব আবদুল মান্নান।

সচিব বলেন, ঢাকায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, মুগদা জেনারেল হাসপাতাল, কুয়েত মৈত্রী হাসপাতাল ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে টিকা দেওয়া হবে।

স্বাস্থ্য সচিব জানান, রাজধানীতে ৪০০ থেকে ৫০০ জনের ওপর টিকা প্রয়োগ করা হবে। তাদের এক সপ্তাহ পর্যবেক্ষণে রাখার পর ৮ ফেব্রুয়ারি থেকে সারা দেশে টিকাদান শুরু হবে।

গত বৃহস্পতিবার ভারতের সেরাম ইনস্টিটিউটে তৈরি অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ২০ লাখ ডোজ টিকা বাংলাদেশে আসে। এরপরই টিকাদান শুরুর চূড়ান্ত সিদ্ধান্ত হলো।

সরকারিভাবেও ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে তিন কোটি ডোজ টিকা কিনছে সরকার, যার প্রথম চালানে ৫০ লাখ ডোজ টিকা ২৫ জানুয়ারির মধ্যে পৌঁছানোর কথা রয়েছে।

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...
হাইকোর্টে অর্থ পাচারকারীদের নাম-পরিচয় দাখিল শুনানি আজ-জামিন চেয়েছেন কার্টুনিস্ট কিশোর-ভাসানচরে যাচ্ছে ওআইসির প্রতিনিধি দল-প্রেসক্লাবে ছাত্রদলের সঙ্গে পুলিশের সংঘর্ষ-মিয়ানমারে সামরিক অভ্যুত্থানবিরোধী মিছিলে গুলিতে নিহত ১-১২ ম্যাচ বাকি থাকতেই শিরোপার কাছে সিটিজেনরা-স্বাস্থ্যের গাড়িচালক মালেকের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি আজ-হালি দিয়ে দুইয়ে এমবাপ্পেরা-এসিআর বদলে আসছে এপিএআর-আরও একধাপ পেছালো জুভেন্টাস