alo
ঢাকা, রবিবার, নভেম্বর ২৭, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

'খুন নয়, দুর্ঘটনায় মারা গেছেন আ.লীগ নেতা দুরন্ত বিপ্লব'

প্রকাশিত: ২০ নভেম্বর, ২০২২, ০১:৩২ এএম

'খুন নয়, দুর্ঘটনায় মারা গেছেন আ.লীগ নেতা দুরন্ত বিপ্লব'
alo

 

নিউজনাউ ডেস্ক: বুড়িগঙ্গা নদীতে লঞ্চের ধাক্কায় নৌকা থেকে পড়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক কৃষি খামারি, আওয়ামী লীগ নেতা দুরন্ত বিপ্লবের মৃত্যু হয়েছে। তাকে হত্যা করা হয়নি। একটি লঞ্চের ধাক্কায় নৌকাডুবে পানিতে তলিয়ে যান তিনি। এইসব তথ্য জানিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

পরিবারের পক্ষ থেকে হত্যা মামলা ও ময়নাতদন্তকারী চিকিৎসক ‘হত্যার’ কথা বললেও এ মামলার ছায়া তদন্তে নেমে পিবিআই বৃহস্পতিবার জানায়, ‘খুন নয়, তার মৃত্যু দুর্ঘটনায়’।

কৃষিখামারি দুরন্ত বিপ্লব ৭ নভেম্বর নিখোঁজ হন। এর পাঁচ দিন পর নারায়ণগঞ্জের ফতুল্লায় বুড়িগঙ্গা নদীতে ভাসমান অবস্থায় একটি মরদেহ পায় পুলিশ। সেদিন রাতে মরদেহটি বিপ্লবের বলে নিশ্চিত করেন তার স্বজনরা। পরদিন দুপুরে ময়নাতদন্ত শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

বিপ্লবের মরদেহের ময়নাতদন্তকারী চিকিৎসক নারায়ণগঞ্জ সদর জেনারেল হাসপাতালের মেডিক্যাল অফিসার মফিজ উদ্দিন প্রাথমিকভাবে জানান, বিপ্লবকে হত্যা করা হয়েছে। তার শরীরে আঘাতের চিহ্ন পাওয়া গেছে।

তবে বিপ্লব নিখোঁজের দিন সন্ধ্যায় বুড়িগঙ্গা নদীর সোয়ারীঘাট এলাকায় একটি নৌকাডুবির তথ্য জানিয়েছিল দক্ষিণ কেরানীগঞ্জ থানার পুলিশ।

পিবিআই তদন্তে নেমে জানতে পারে কেরানীগঞ্জ থেকে মোহাম্মদপুরে আসার পথে বুড়িগঙ্গার যে অংশ নিখোঁজ হন দুরন্ত বিপ্লব সেখানে একটু নৌকা ডুবির ঘটনা ঘটে। ওই ছোট নৌকার মাঝি শামসুকে খুঁজে পাওয়ার পর তারা সেখানে নৌকা ডুবির বিষয়ে আরও তথ্য পান কর্মকর্তারা।

পিআইবির তদন্তকারী কর্মকর্তা এসআই সালেহ ইমরান জানান, শামসু মাঝি তাদের জানিয়েছেন একটি লঞ্চের ধাক্কায় তার নৌকাটি ডুবে যায়। ওই নৌকায় পাঁচজন যাত্রী ছিলেন। এদের মধ্যে সাঁতরে এক ঘাটে দুইজন এবং অপর ঘাটে তিনজন উঠতে পারেন। এক ব্যক্তিকে উদ্ধারের চেষ্টা করা হলেও তিনি ডুবে যান।

এ পুলিশ কর্মকর্তা বলেন, ডুবে যাওয়া ব্যক্তি দুরন্ত বিপ্লব বলে শামসু মাঝি তাদের জানিয়েছেন।

একই সঙ্গে পিবিআই কেরানীগঞ্জে তার খামার থেকে ঘাট পর্যন্ত সিসিটিভির ফুটেজ বিশ্লেষণ করেও সেখানে তার উপস্থিতি দেখতে পেয়েছে।

পিবিআই কর্মকর্তারা জানান, যে নৌকার যাত্রী ছিলেন দুরন্ত বিপ্লব সেটিতে দুই যাত্রীর একটি করে দুইটি জুতা পাওয়া যায়। এরমধ্যে দুরন্তের খামারের ব্যবস্থাপক ও তার স্বজনরা জুতা দেখে সেটি চিহ্নিত তার বলে চিহ্নিত করেছে।

নিউজনাউ/পিপিএন/২০২২

X