alo
ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

রাজধানীতে বাসে বাড়তি ভাড়া আদায়, বিআরটিএ'র অভিযান

প্রকাশিত: ০২ সেপ্টেম্বর, ২০২২, ০৪:০৪ পিএম

রাজধানীতে বাসে বাড়তি ভাড়া আদায়, বিআরটিএ'র অভিযান
alo

নিউজনাউ ডেস্ক: রাজধানীর বিভিন্ন রুটে চলাচলকারী বাসগুলো যাত্রীদের কাছ থেকে বেশি ভাড়া আদায় করছে কিনা বিষয়টি দেখতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

শুক্রবার (২ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে রাজধানীর ৬টি পয়েন্টে একযোগে এই আদালত চলছে। এতে নেতৃত্ব দিচ্ছেন একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট। সঙ্গে রয়েছেন ২ জন করে বেঞ্চ সহকারী।

এনিয়ে বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট খোশনুর রুবাইয়াৎ জানান, শুক্রবার ছুটির দিন ভেবে কেউ যেন অতিরিক্ত ভাড়া নিতে না পারে তাই আজ অভিযান চলছে। কেউ বাড়তি ভাড়া নিয়ে যাত্রী হয়রানি করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত, বিআরটিএ’র সিদ্ধান্ত অনুযায়ী, দূরপাল্লার বাসে প্রতি কিলোমিটারের জন্য যাত্রীপ্রতি ভাড়া ৫ পয়সা কমিয়ে ২ টাকা ১৫ পয়সা নির্ধারণ করা হয়েছে। আর মহানগরে প্রতি কিলোমিটারের জন্য পাঁচ পয়সা কমিয়ে ২ টাকা ৪৫ পয়সা করা হয়েছে। এ ছাড়া বাসে সর্বনিম্ন ভাড়া নির্ধারণ করা হয়েছে ১০ টাকা আর মিনিবাসে ৮ টাকা। জ্বালানি তেলের দাম পাঁচ টাকা কমায় বাস ভাড়া কমানোর এ সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। নতুন নির্ধারিত ভাড়ায় প্রতি কিলোমিটারে কমেছে পাঁচ পয়সা। এই ভাড়া বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) থেকে কার্যকর করা হয়েছে।

নিউজনাউ/এসকে/২০২২ 

X