alo
ঢাকা, মঙ্গলবার, ফেব্রুয়ারী ৭, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৪ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

আখেরি মোনাজাতে অংশ নিতে তুরাগতীরে মুসল্লিদের ঢল

প্রকাশিত: ২২ জানুয়ারী, ২০২৩, ০৯:৪৪ এএম

আখেরি মোনাজাতে অংশ নিতে তুরাগতীরে মুসল্লিদের ঢল
alo

 

গাজীপুর প্রতিনিধি: টঙ্গীর তুরাগ তীরে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে আজ রবিবার শেষ হচ্ছে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। মোনাজাতে অংশ নিতে সকাল থেকে মুসল্লিরা ইজতেমা ময়দান ঘিরে সমবেত হতে শুরু করেছেন।

ইজতেমার মিডিয়া সমন্বয়কারী মোহাম্মদ সায়েম জানান, আজ বেলা সাড়ে ১১টা থেকে ১২টার মধ্যে যেকোনো সময় আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে। 

তিনি জানান, আজ ফজর নামাজের পর থেকে ইজতেমা ময়দানে বয়ান করেছেন ভাই মুরসালিন (নিজমুদ্দিন)। তরজমা করেন মাওলানা মোশারফ। বয়ান শেষে এক ঘণ্টা বিরতি দিয়ে সকাল ১০টার দিকে হেদায়েতি বয়ান শুরু হবে। বয়ান করবেন মাওলানা সাদ কান্ধলভীর বড় ছেলে মাওলানা ইউসুফ বিন সাদ। হেদায়েতি বয়ান শেষে আখেরি মোনাজাত হবে। আরবি ও উর্দু ভাষায় আখেরি মোনাজাত পরিচালনা করবেন মাওলানা ইউসুফ বিন সাদ।

এদিকে আখেরি মোনাজাতে শরিক হতে আজ রবিবার সকাল থেকে মুসল্লিরা বাস, ট্রাক, মিনিবাস, মাইক্রোবাস, ট্রেন ও ট্রলারে করে টঙ্গীতে আসতে শুরু করেন। সকাল থেকে টঙ্গী-গাজীপুরসহ আশপাশের এলাকা থেকে মোনাজাতে শরিক হতে হাজার হাজার নারী-পুরুষকে হেঁটে ইজতেমার ময়দানের দিকে আসতে দেখা গেছে। আখেরি মোনাজাতের আগ পর্যন্ত মানুষের এ ঢল অব্যাহত থাকবে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (ট্রাফিক) উপকমিশনার মো. আলমগীর হোসেন জানান, আখেরি মোনাজাত ঘিরে আমাদের সিদ্ধান্ত প্রথম পর্বের মতোই। তবে এবার পণ্যবাহী গাড়ি ছাড়া যতক্ষণ সম্ভব অন্যান্য যানবাহন চলাচল সচল থাকবে। এতে মানুষের ভোগান্তি কম হবে। 

নিউজনাউ/আরবি/২০২৩

X