alo
ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ৮, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৬ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

পলাশবাড়ীতে লাশ দাফন করতে দেয়নি ইউপি চেয়ারম্যান

প্রকাশিত: ১৮ জানুয়ারী, ২০২৩, ০৫:৫৩ পিএম

পলাশবাড়ীতে লাশ দাফন করতে দেয়নি ইউপি চেয়ারম্যান
alo

গাইবান্ধা প্রতিনিধি: সামাজিক দ্বন্দের কারনে গাইবান্ধার পলাশবাড়ীতে মন্টু গাছু (৭৫) নামে এক ব্যাক্তির লাশ দাফন করতে দেয় নি পবনাপুর ইউপি চেয়ারম্যান মাহাবুব রহমান ও তার বাবা আজিজার রহমান ডিলার।

আজ বুধবার (১৮ জানুয়ারি) উপজেলার পবনাপুর ইউপির পূর্ব গোপীনাথপুর গ্রামে এ ঘটনা ঘটে।

সরেজমিন তথ্যানুসন্ধানে জানা যায়, পূর্ব ফরিদপুর গ্রামের মৃত লস্কর গাছুর ছেলে মন্টু গাছু বাধ্যর্ক জনিত কারনে ইন্তেকাল করেন।

মৃত্য ব্যাক্তিকে দাফনের  জন্য পূর্ব গোপিনাথপুর গ্রামে ইউপি চেয়ারম্যানের বাড়ী সংলগ্ন একটি কবর স্থানে কবর খনন করা হয়। জানাযাসহ লাশ দাফনের সকল প্রস্তুতি সম্পন্ন করে লাশ কবরস্থানে নিয়ে আসার প্রাক্কালে ইউপি চেয়ারম্যান মাহাবুবর রহমান ও তার বাবা আজিজার রহমান ডিলার মৃত ব্যাক্তির লাশ এই সমাজের নয় বলে দাফনে অস্বীকৃতি জানায়।

পরে মৃত ব্যাক্তির আত্নীয় স্বজন লাশ ফেরত নিয়ে অন্যাত্র কবর খনন করে ইসলামি শরীয়ত মোতাবেক দাফন কাজ সম্পাদন করেন।পাশাপাশি পূর্বের খননকৃত কবরে কলাগাছ দিয়ে মাটি ভরাট করা হয়।

গোপিনাথপুর গ্রামের নাজিমুদৌলা বাধন বলেন, ইউপি চেয়ারম্যান মাহাবুব রহমান মানবতাকে গলা টিপে হত্যা করেছে। বিষয়টি সত্যি বেদনাদায় অমানবিক ও দুঃখ জনক। 

স্থানীয় এক সাংবাদিক বলেন, ঘটনাটি শতভাগ সত্যতা রয়েছে।এমন অমানবিক কাজ একজন ভালো মানুষ করতে পারে না।

এ ব্যাপারে জানতে চাইলে পবনাপুর ইউপি চেয়ারম্যান মাহাবুবর রহমান বলেন, সামাজিক ভাবে লাশ দাফন করার জন্য বাধাগ্রস্ত করা হয়েছে।

পরে তিনি মৃত ব্যাক্তির পরিবারকে লাশ ফেরত নিয়ে এসে পুর্বের কবরস্থানে দাফন করার অনুরোধ করলে তা আর সম্ভব নি। সেই সাথে তার বিরুদ্ধে অভিযোগ সত্য নয় বলেও জানান।

নিউজনাউ/কেআই/২০২৩ 

X