টাইমস্কেল বাতিলের প্রতিবাদে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: ময়মনসিংহে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতির উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

রবিবার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়।

মানববন্ধনে উপস্থিত শিক্ষকরা জানিয়েছেন, বিধিমালার ভুল ব্যাখ্যা দিয়ে অর্থ মন্ত্রণালয়ের বর্তমান প্রশাসন গত ১২ আগস্ট হঠাৎ এক চিঠিতে শিক্ষকদের টাইমস্কেল বাতিল করে। সেই সঙ্গে ৮ বছর পূর্ব থেকে গৃহিত অর্থ ফেরত নেওয়ার নির্দেশনা দেওয়ায় ৪৮ হাজার ৭২০ জন শিক্ষক এবং তাদের পরিবারের মধ্যে চরম ক্ষোভ ও হতাশা সৃষ্টি হয়েছে। এই সিদ্ধান্তের ফলে জাতীয়করণ হওয়া শিক্ষকরা চাকরি জীবনের শেষ প্রান্তে এসে টাইমস্কেল পিআরএল জৈষ্ঠ্যতা ও পদোন্নতি থেকে বঞ্চিত হবেন। এ সময় গত ১২ আগস্টের জারি হওয়া চিঠিটি প্রত্যাহার করে টাইমস্কেল, পিআরএল জৈষ্ঠ্যতা ও পদোন্নতি বহাল রাখার দাবি জানান শিক্ষকরা।

শিক্ষকদের দাবি, অর্থমন্ত্রণালয়ের চিঠিটি প্রত্যাহার করে অধিগ্রহণকৃত বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক (চাকরির শর্তাদি নির্ধারণ) বিধিমালা ২০১৩ এর বিধি ২ উপবিধি (গ) তে বর্ণিত বেসরকারি চাকরির ৫০ ভাগ কার্যকর চাকরিকালের ভিত্তিতে টাইমস্কেলসহ অন্যান্য আর্থিক সুবিধাদি বহাল রাখতে হবে। ম্যানেজিং কমিটি কর্তৃক প্রধান শিক্ষক পদে নিয়োগপ্রাপ্ত প্রধান শিক্ষকদের সরকারিভাবে গেজেটভুক্ত করতে হবে।

মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতির জেলার আহ্বায়ক আবু আহাম্মদ আলী ছাইফুল্লাহ, যুগ্ম আহ্বায়ক মো. গোলাম কিবরিয়া, সদস্য সাইফুল ইসলাম তালুকদার প্রমুখ।
নিউজনাউ/এনএইচএস/২০২১

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...
১২ ম্যাচ বাকি থাকতেই শিরোপার কাছে সিটিজেনরা-স্বাস্থ্যের গাড়িচালক মালেকের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি আজ-হালি দিয়ে দুইয়ে এমবাপ্পেরা-এসিআর বদলে আসছে এপিএআর-আরও একধাপ পেছালো জুভেন্টাস-রিয়ালকে টপকালো বার্সা তবুও নেই স্বস্তির দেখা-বরখাস্ত হলেন মিয়ানমারের জাতিসংঘ দূত-কারওয়ান বাজারে হাসিনা মার্কেটের আগুন নিয়ন্ত্রণে-টিভিতে আজ যত খেলা-'আন্দামানে উদ্ধার রোহিঙ্গাদের ফেরত নিতে বাধ্য নয় বাংলাদেশ'