নানা সমস্যায় জর্জরিত গাইবান্ধা আধুনিক হাসপাতাল

গাইবান্ধা প্রতিনিধি: নানা সমস্যায় জর্জরিত গাইবান্ধা আধুনিক হাসপাতাল। যেখানে হাজারো রোগির চিকিৎসা হওয়ার কথা সেখানে এমন জরাজীর্ণ হাসপাতালকেই নানা ধরনের সেবাযত্ন নেয়া খুবই জরুরী।

সরেজমিনে দেখা গেছে, গাইবান্ধা আধুনিক হাসপাতাল নামে আধুনিক কাজে তার কোন দৃষ্টান্ত দৃষ্টিগোচর হলো না। হাসপাতালের রাস্তায় দীর্ঘ দিন ধরে কাজ চলায় রোগীদের যাতায়াত সমস্যা চরমে পৌঁছেছে। এ রাস্তায় রোগী পরিবহন করলে রোগীর মৃত্যু ঝুঁকি বেশি থাকবে। খানাখদ্দর আর উঁচু মাটির ঢিবি পেরিয়ে হাসপাতালে প্রবেশ করতে হয়। পর্যাপ্ত আলোর সমস্যা প্রধান ফটক থেকে শুরু করে, হাসপাতালের মুখের প্রথম দরজা বন্ধ। পাশে ইমার্রজেন্সি ডাক্তার বসে সেটির প্রবেশ পথ অন্ধকারাচ্ছন্ন সেটির দুপাশে এম্বুলেন্স, অটোরিকশা, ভ্যান,সিএনজি দাঁড় করিয়ে রাখায় রোগী যাতায়াতে বিঘ্ন ঘটে। ডাস্টবিনগুলো যে কতদিন পরিস্কার হয়নি কে জানে, র্দূগন্ধে পরিবেশ ভারি হয়ে আছে। বেসিন, টয়লেট আর হাসপাতালের দেয়ালে দেয়ালে পানের পিক থুথু দিয়ে ভরা, ছোপ ছোপ দাগে পরিপূর্ণ, যেখানে সেখানে ময়লার স্তুপ, ড্রেনগুলো ময়লা পানিতে ভরে উপরে উপচে পড়ছে, নোটিশ বোর্ডটি দেখে মনে হলো না গত বিশ বছরেও পরিস্কার করা হয়েছে কি না।

খাবার সংকট, পানির সংকট, পরিচ্ছন্নতার সংকট, ঔষধের সংকট, আন্তরিকতার সংকট, সর্বপরি দায়বদ্ধতার সংকট চরমে পড়ে গাইবান্ধা জেলার একমাত্র আধুনিক হাসপাতালটি নিজেই এখন রোগাক্রান্ত। দেখে মনে হলো এখানে দেখার কেউ নেই, এই যদি হয় গাইবান্ধা স্বাস্থ্য সেবার নমুনা তবে বিষয়টি দ্রুত যথাযথ কর্তৃপক্ষের সুনজরে আনবার আশু হস্তক্ষেপ কামনা করছি। রোগী যেখানে সুস্থ হয়ে ফেরার কথা কিন্তু অবস্থা বলছে রোগীর জন্য সহায়ক পরিবেশ নেই গাইবান্ধা আধুনিক হাসপাতালটিতে।

প্রত্যাশা থাকবে আগামীতে হাসপাতালের সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে এনে সঠিক মানবসেবা দেবে গাইবান্ধা জেলার স্বাস্থ্য বিভাগ।
নিউজনাউ/এনএইচএস/২০২১

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...
ভাসানচরে যাচ্ছে ওআইসির প্রতিনিধি দল-প্রেসক্লাবে ছাত্রদলের সঙ্গে পুলিশের সংঘর্ষ-মিয়ানমারে সামরিক অভ্যুত্থানবিরোধী মিছিলে গুলিতে নিহত ১-১২ ম্যাচ বাকি থাকতেই শিরোপার কাছে সিটিজেনরা-স্বাস্থ্যের গাড়িচালক মালেকের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি আজ-হালি দিয়ে দুইয়ে এমবাপ্পেরা-এসিআর বদলে আসছে এপিএআর-আরও একধাপ পেছালো জুভেন্টাস-রিয়ালকে টপকালো বার্সা তবুও নেই স্বস্তির দেখা-বরখাস্ত হলেন মিয়ানমারের জাতিসংঘ দূত