alo
ঢাকা, সোমবার, ফেব্রুয়ারী ৬, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৩ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

রাজশাহীতে বিএনপি নেতাকর্মীদের স্লোগানে মুখরিত মাদরাসা মাঠ, সমাবেশ দুপুরে

প্রকাশিত: ০৩ ডিসেম্বর, ২০২২, ০৮:৩৫ এএম

রাজশাহীতে বিএনপি নেতাকর্মীদের স্লোগানে মুখরিত মাদরাসা মাঠ, সমাবেশ দুপুরে
alo


রাজশাহী ব্যুরো: দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন, চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তিসহ নানা দাবিতে বিএনপির রাজশাহী বিভাগীয় গণসমাবেশ আজ শনিবার (৩ ডিসেম্বর)। দুপুর ২টায় নগরীর মাদরাসা মাঠে এ সমাবেশের আয়োজন করা হয়েছে। 

গণসমাবেশের দুই দিন আগে বৃহস্পতিবার থেকে বিভাগজুড়ে থেকে চলছে গণপরিবহন ধর্মঘট। শুক্রবার থেকে এর সঙ্গে শুরু হয়েছে সিএনজিচালিত অটোরিকশা ধর্মঘটও। এতো বাধা বিপত্তির পরও রাজশাহীমুখী বিএনপির নেতাকর্মীরা।

তবে এসব সয়েই বিএনপি নেতাকর্মীরা উৎসবের আমেজে গত মঙ্গলবার থেকেই বিভিন্ন জেলা থেকে রাজশাহীতে আসতে শুরু করেন। তাঁরা রাজশাহীর কেন্দ্রীয় ঈদগাহ মাঠে তাঁবু টানিয়ে রাত্রিযাপন করছেন। নেতাকর্মীরা মিছিল-স্লোগানে ঈদগাহ মাঠ ও এর আশপাশের এলাকা প্রকম্পিত করছেন। বিএনপির কেন্দ্রীয় নেতারাও তাঁদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে মাঠেই অবস্থান নেন। বক্তব্য দিচ্ছেন অনেকে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও আসন্ন রাজশাহীর গণসমাবেশের অন্যতম সমন্বয়ক ইকবাল হাসান মাহমুদ টুকু গতকাল বলেছেন, 'ভোটবিহীন সরকারের বিরুদ্ধে যুদ্ধ করতে এসেছি। তাই যতই বৈরী পরিবেশ হোক না কেন, কোনো কষ্টই এখন আর কষ্ট মনে হচ্ছে না নেতাকর্মীর কাছে। সমাবেশ উপলক্ষে সর্বস্তরের নেতাকর্মীরা আজ উদ্দীপ্ত। তীব্র ঠান্ডার মধ্যে রাজশাহী এসেও কেউ অলস বসে নেই। সমাবেশ সফল করতে সবাই মতবিনিময় ও মিটিং-মিছিল করছেন। এতে পারস্পরিক বন্ধন ও সম্পর্ক আরও সুদৃঢ় হচ্ছে। এতে আগামীতে এ সরকারের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তোলা সহজ হবে।'

এদিকে, সমাবেশে যোগ দিতে শুক্রবার (২ ডিসেম্বর) রাতে রাজশাহীতে পৌঁছেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতারা।

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র রফিকুল আলম বলেন, পুলিশ সবগুলো প্রবেশপথেই চেকপোস্ট পরিচালনা করছে যেন অপ্রীতিকর কোনো ঘটনা না ঘটে। তবে নেতাকর্মীদের সমাবেশে আসতে বাধা দেওয়া হচ্ছে এমন অভিযোগ সঠিক নয়। কিন্তু অবৈধ যানবাহন, যেগুলো শহরে ঢোকা বারণ, সেগুলোতে কেউ এলে তো বাধা দেওয়া হবে।

বিএনপির সমাবেশের আগে সাধারণ মালিকদের পাশাপাশি সরকারি বিআরটিসি বাসও বন্ধ রয়েছে। তবে চলাচল করছে ট্রেন। 

প্রসঙ্গত, জ্বালানি তেল ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, সারাদেশে নেতাকর্মীদের হত্যার প্রতিবাদ, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবি ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে গত ১২ নভেম্বর থেকে সারাদেশে বিভাগীয় সমাবেশ করছে বিএনপি। এরই মধ্যে আটটি বিভাগে সমাবেশ সম্পন্ন হয়েছে। আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হবে। তার আগে রাজশাহীর সমাবেশই শেষ বিভাগীয় জনসভা।

নিউজনাউ/আরবি/২০২২

X