alo
ঢাকা, সোমবার, ফেব্রুয়ারী ৬, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৩ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

সমাবেশ ঘিরে সহিংসতা করলে সমুচিত জবাব: কাদের

প্রকাশিত: ৩০ নভেম্বর, ২০২২, ০৫:১৭ পিএম

সমাবেশ ঘিরে সহিংসতা করলে সমুচিত জবাব: কাদের
alo

 


নিউজনাউ ডেস্ক: আগামী ১০ ডিসেম্বর গণসমাবেশকে ঘিরে আন্দোলনের নামে বিএনপি যদি সহিংসতা করে, তাহলে জনগণকে সঙ্গে নিয়ে সমুচিত জবাব দেবে আওয়ামী লীগ। সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আজ বুধবার সচিবালয়ে ব্রিফিংকালে এ সতর্কতা দেন।

বিএনপি কেন তাদের সমাবেশের জন্য ১০ ডিসেম্বর বেছে নিয়েছে, এমন প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেন, বিএনপি কি জানে না বাংলাদেশের ইতিহাস? ১৯৭১ সালে ১০ ডিসেম্বর বুদ্ধিজীবী হত্যার নীল নকশা বাস্তবায়নে প্রক্রিয়া শুরু হয়। ১০ ডিসেম্বর সাংবাদিক সিরাজ উদ্দিন হোসেন এবং সাংবাদিক সৈয়দ নাজমুল হককে পাক-হানাদার বাহিনী ও  আলবদর বাহিনী উঠিয়ে নিয়ে যায়। ১০ থেকে ১৪ ডিসেম্বর সময়ের মধ্যে বুদ্ধিজীবী হত্যার মতো নৃশংস ঘটনা বাংলাদেশে সংগঠিত হয়। কাজেই সমাবেশের জন্য বিএনপি কেন ওই দিনটাই বেছে নিল এটাই এখন প্রশ্ন? 

তিনি আরও বলেন, সোহরাওয়ার্দী উদ্যান ঐতিহাসিক স্থান, সেখানেই পাক-হানাদার বাহিনী মুক্তি বাহিনী মিত্র বাহিনীর কাছে আত্মসমর্পণ করে। বিশাল জায়গা সেটা। আওয়ামী লীগের সব সমাবেশ ও জাতীয় সম্মেলন এখানেই হয়। তাহলে বিএনপি কেন তাদের পার্টি অফিসের সামনে ছোট জায়গা বেছে নিলো? পার্টি অফিসে সমাবেশ করার জন্য বিএনপির এতো দৃঢ়তা কেন? এখানে তাদের কি কোনো বদ উদ্দেশ্য আছে? কোন মতলবে তারা এটা চায়?  

এছাড়া কাদের আরও জানান বিএনপির ১০ ডিসেম্বরের সমাবেশ ঘিরে আওয়ামী লীগ সতর্ক পাহারায় থাকবে । 

নিউজনাউ/এফএস/২০২২

X