alo
ঢাকা, মঙ্গলবার, ডিসেম্বর ৬, ২০২২ খ্রিস্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

প্রেমের টানে শরীয়তপুরে তাইওয়ানের তরুণী

প্রকাশিত: ২৪ নভেম্বর, ২০২২, ০৯:২৯ পিএম

প্রেমের টানে শরীয়তপুরে তাইওয়ানের তরুণী
alo

শরীয়তপুর প্রতিনিধি: রমজান ছৈয়াল , ছয় বছর আগে  মালদ্বীপ যান। সেখানে তাইওয়ানের তরুণী লিইউ হুইয়ের সাথে  একটি কোম্পানিতে কাজ করতেন। একপর্যায়ে ২০১৮ সালে তাদের বন্ধুত্ব হয়। পরে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। দুই বছর আগে রমজান বাংলাদেশে চলে আসেন ও নিনা তাইয়ান চলে যান। তবে তাদের মধ্যে যোগাযোগ ছিল। ফের দুবাইতে নিনার চাকরি হয়। সেই সুবাদে রমজানও দুবাই চলে যান। এক পর্যায়ে লিইউ হুইয় বাংলাদেশে  যাওয়ার আগ্রহ প্রকাশ করে।আর দেশের মাটিতে আসার তিন দিনের মাথায় আজ  বৃহস্পতিবার (২৪ নভেম্বর) তাদের বিয়ে হয়েছে। গতকাল ছিল গায়ে হলুদ।

এদিকে এলাকার লোকজন বুধবার সকাল থেকে নববধূকে দেখার জন্য ওই বাড়িতে ভিড় করছেন।

 রমজান ছৈয়াল (৩৪) শরীয়তপুরের নড়িয়া পৌরসভার ৮ নম্বর পশ্চিম লোনশিং গ্রামের মৃত জামাল উদ্দিন ছৈয়ালের ছেলে । তাইওয়ানের তরুণী লিইউ হুইয়ের নাম পরিবর্তন করে রাখা হয়েছে নিনা ছৈয়াল।

নিনা তার বাবা-মা ও ভাইকে নিয়ে সোমবার (২১ নভেম্বর) বাংলাদেশে আসেন। ওইদিনই ঢাকা আদালতে আইনজীবীর মাধ্যমে বৌদ্ধ ধর্ম পরিবর্তন করে ইসলাম ধর্ম গ্রহণ করেন নিনা। পরদিন তারা শরীয়তপুরে রমজানের বাড়িতে আসেন।


নববধূ নিনা ছৈয়াল বলেন, ‘আমি বাংলাদেশকে ভালোবাসি। রমজানকেও ভালোবাসি। তার সঙ্গে বিয়ে হওয়ায় আমি আনন্দিত।’

রমজানের ভাতিজি নিশি আক্তার বলেন, ‘ভাষাগত কিছু সমস্যা থাকলেও কাকি সবকিছুতেই মানিয়ে নিচ্ছেন। বাঙালি পোশাকও পরছেন।’

নড়িয়া পৌরসভার সাবেক মেয়র শহীদুল ইসলাম বাবু রাঢ়ী বলেন, তাদের সঙ্গে আমি কথা বলেছি। আমাদের আতিথিয়েতায় তারা মুগ্ধ। এই দম্পতি যেন সুখী হয় সেই দোয়াই করি।

নিউজনাউ/এসএইচ/২০২২ 

X