alo
ঢাকা, রবিবার, নভেম্বর ২৭, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

সংবিধানের বাইরে যাওয়ার কোনও সুযোগ নেই: ডেপুটি স্পিকার

প্রকাশিত: ১৯ নভেম্বর, ২০২২, ০৭:৩০ পিএম

সংবিধানের বাইরে যাওয়ার কোনও সুযোগ নেই: ডেপুটি স্পিকার
alo

পাবনা প্রতিনিধি: দেশের সর্বোচ্চ আইন সংবিধান। দেশ পরিচালনা, নির্বাচনপ্রক্রিয়া ও সবার অধিকার সংরক্ষণের সব আইন এখানে লিপিবদ্ধ রয়েছে। আওয়ামী লীগ আইনের প্রতি সব সময়ই শ্রদ্ধাশীল। সবাইকে সংবিধানের মর্যাদা অক্ষুণ্ণ রেখে রাজনীতি করতে হবে।
আজ শনিবার পাবনার ফাতেমা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে চারতলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় ডেপুটি স্পিকার এসব কথা বলেন। এ সময় তিনি দুটি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন উদ্বোধন করেন।

ডেপুটি স্পিকার বলেন, জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ গড়ার ও ২১০০ সালের ডেল্টা পরিকল্পনা তৈরি করেছেন। আজকের শিক্ষার্থীদের বাংলাদেশের সংস্কৃতি, ইতিহাস ও  জ্ঞানে সমৃদ্ধ করে গড়ে তুলতে হবে। শিক্ষার্থীদের দেশের সর্বোচ্চ আইন সংবিধানকে ভালোভাবে জানতে হবে এবং সংবিধানের আলোকে নাগরিক জীবন পরিচালনা করতে হবে।

শামসুল হক টুকু বলেন, ‘বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার আর নারী শিক্ষার প্রসারে আওয়ামী লীগ সম্ভাব্য সবই করে যাচ্ছে। নারীর ক্ষমতায়নে অভূতপূর্ব সাফল্য অর্জন করায় প্ল্যানেট ৫০-৫০ সহ অনেক আন্তর্জাতিক পুরস্কার লাভ করেন শেখ হাসিনা।’

সংবিধানের বাইরে যাওয়ার কোনও সুযোগ নেই: ডেপুটি স্পিকার
এদিন আলোকদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আয়োজিত ফাইনাল ম্যাচের উদ্বোধনকালে ডেপুটি স্পিকার বলেন, ‘যুবসমাজকে মাদকমুক্ত, সুস্থসবল মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে খেলাধুলার কোনও বিকল্প নেই। খেলাধুলাকে তৃণমূলে ছড়িয়ে দিতে হবে। যুব উন্নয়নে দলমত-নির্বিশেষে সবাইকে একযোগে কাজ করতে হবে।’

তিনি আরও বলেন, ‘ষাটের দশকে এই এলাকায় লাঠিবাড়ি খেলার ব্যাপক প্রচলন ছিল। লাঠিবাড়ি খেলার মাধ্যমে মানুষ নিজেদের আত্মরক্ষার কৌশল শিখেছিল, যার সফল প্রয়োগ ঘটায় পাকিস্তানি জান্তাদের বিরুদ্ধে।’

ফাইনাল ম্যাচে নির্ধারিত সময়ের খেলা ০-০ গোলে ড্র হলে আগপুঙ্গলী সবুজ সংঘ, ফরিদপুর ক্লাব টাইব্রেকারে আইয়ুব খান স্মৃতি সংঘকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়।

বিদ্যালয়ের সভাপতি মো. আবু ইউনুসের সভাপতিত্বে পাবনা জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক বেলায়েত হোসেন বিল্লু, সাথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদ হোসেন, সাথিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. হাসান আলী খান বক্তব্য দেন।

এ সময় সাথিয়ার স্থানীয় আওয়ামী লীগ নেতা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।
নিউজনাউ/এসএইচ/২০২২ 

X