alo
ঢাকা, সোমবার, ফেব্রুয়ারী ৬, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৩ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

রংপুরে বিএনপির সমাবেশ শুরু

প্রকাশিত: ২৯ অক্টোবর, ২০২২, ০১:২৩ পিএম

রংপুরে বিএনপির সমাবেশ শুরু
alo

 

রংপুর ব্যুরো: খালেদা জিয়ার মুক্তি দাবি, দূব্যমূলের ঊর্ধ্বগতি, লোডশেডিংয়ের প্রতিবাদ ও নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারসহ নানান দাবিতে রংপুরে বিএনপির বিভাগীয় সমাবেশ শুরু হয়েছে।

শনিবার দুপুর ১২টার দিকে রংপুর কালেক্টরেট মাঠে পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে নগর বিএনপির আহ্বায়ক সামছুজ্জামান সামুর সভাপতিত্বে এই সমাবেশ শুরু হয়।

মঞ্চে উপস্থিত রয়েছেন বিএনপির সমাবেশ প্রস্তুতি কমিটির আহ্বায়ক ডা. এ জেড জাহিদ হোসেন, রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলুসহ কেন্দ্রীয়, রংপুর বিভাগীয় ও জেলা এবং রংপুর নগরের নেতারা। বিএনপির স্থানীয় নেতারা পর্যায়ক্রমে বক্তব্য দিচ্ছেন।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকুসহ কেন্দ্রীয় নেতাদের এতে উপস্থিত থাকার কথা রয়েছে।

বিএনপির পূর্বঘোষিত এ সমাবেশে আসতে পরিবহন-সংকট এবং পুলিশের বাধার মুখে পড়তে হয়েছে নেতা-কর্মীদের। এ অবস্থাতেই নানা কৌশলে সমাবেশে যোগ দিতে রংপুরে ঢোকেন তারা।

আগের দিন রংপুরে আসেন অনেক নেতা-কর্মী। শনিবার সকালেও এসেছেন অনেকে। খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে উপস্থিত হন তারা। নেতা-কর্মীদের মিছিলে মুখর হয়ে ওঠে পুরো শহর। জাতীয় ও দলীয় পতাকা, হাতে ধানের শীষ, বিভিন্ন স্লোগান-সংবলিত প্ল্যাকার্ড নিয়ে ছোটেন তারা।

সকাল থেকে রংপুরের বিভিন্ন প্রবেশমুখ ঘুরে দেখা যায়, শহরের প্রত্যেকটি প্রবেশমুখে শত শত নেতা-কর্মী। কেউ স্লোগান দিচ্ছেন। কেউ কেউ অপেক্ষা করছিলেন তখনও রংপুর আসতে না পারা নেতা-কর্মীদের জন্য।

বেলা ১১টার দিকেই সমাবেশস্থল রংপুর কালেক্টরেট মাঠ কানায় কানায় ভরে যায়। এই সমাবেশ ঘিরে নগরীজুড়ে সতর্ক অবস্থানে আছে আইনশৃঙ্খলা বাহিনী। প্রবেশদ্বার এবং গৃরুত্বপূর্ণ স্পটগুলোতে রয়েছে পুলিশ। পোশাকি ছাড়াও সাদাপোশাকে সতর্ক অবস্থায় রয়েছে তারা।

৮ অক্টোবর চট্টগ্রাম, ১৫ অক্টোবর ময়মনসিংহ ও ২২ অক্টোবর খুলনায় সমাবেশ করেছে দলটি। এরই ধারাবাহিকতায় শনিবার রংপুর গণসমাবেশের ঘোষণা দেয় বিএনপি।

নিউজনাউ/আরবি/২০২২

X