alo
ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ১, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

৪৮ ঘণ্টা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক এড়িয়ে চলার অনুরোধ পুলিশের

প্রকাশিত: ২৮ অক্টোবর, ২০২২, ০৮:০৩ পিএম

৪৮ ঘণ্টা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক এড়িয়ে চলার অনুরোধ পুলিশের
alo

গাজীপুর প্রতিনিধি: ঢাকা টাঙ্গাইল মহাসড়কের গাজীপুরের টঙ্গী এলাকা কয়েকদিন ধরে যানজটে নাকাল জনজীবন। বৃষ্টির পানি জমায় রাস্তায় খানাখন্দের সৃষ্টি হয়েছে। এতে তিব্র যানজটে রুপ নিয়েছে এই মহাসড়কে। যানজট নিরসনে কাজ করছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি)। 

শুক্রবার (২৮ অক্টোবর) গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (ডিসি-ট্রাফিক) আলমগীর হোসেন এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, আগামী ৪৮ ঘণ্টা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গীর মিলগেট অংশের উভয়মুখী রাস্তার স্থায়ী মেরামতের কাজ চলবে। এ সময় আপনারা নিজেদের প্রয়োজনে বিকল্প রাস্তা ব্যবহার করবেন। এক্ষেত্রে ঢাকা প্রবেশে বনমালা রেলগেট হয়ে টঙ্গী পূর্ব থানা হয়ে স্টেশন রোড হয়ে ঢাকায় এবং ধীরাশ্রম রেলগেট-হায়দারাবাদ চৌরাস্তা-নিমতলী ব্রিজ-স্টেশনরোড-ঢাকায় এবং ময়মনসিংহের দিকে যেতে ঢাকা থেকে টঙ্গীর স্টেশনরোড থেকে মিরেরবাজার হয়ে ভোগড়া বাইপাস ও কুড়িল বিশ্বরোড থেকে ৩০০ ফিট হয়ে উলুখোলা ব্রিজ থেকে মিরের বাজার হয়ে ভোগড়া বাইপাস রোড ব্যবহার করবেন। এছাড়া সরাসরি ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক ব্যবহার করতে চাইলে হাতে একটু বাড়তি সময় 
নিয়ে বের হতে হবে।

এদিকে মিলগেটে বিআরটি প্রকল্পে কাজ চলায় মহাসড়কটি সংকুচিত হয়ে পড়েছে। মহাসড়কের চেরাগ আলী থেকে স্টেশন রোড পর্যন্ত থেমে থেমে যানবাহন চলাচল করছে। তবে টঙ্গীর স্টেশন রোডের পরে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। 

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (ডিসি-ট্রাফিক) আলমগীর হোসেন জানান, যানজট নিরসনে এবং মানুষের ভোগান্তি কমাতে টঙ্গী মিলগেট এলাকায় স্থায়ী কাজ চলমান রয়েছে। আশা করছি রাত ৮টার মধ্যে এক পাশে পুরোদমে যান চলাচল শুরু করা যাবে এবং আগামীকালের মধ্যে রাস্তার সংস্কার কাজ পুরোপুরি শেষ হবে।

এ বিষয়ে তিনি যাত্রী, চালক ও মহাসড়ক সংশ্লিষ্টদের সহযোগিতা চেয়েছেন। তিনি বলেন, আমরা আশাবাদী, এই কাজটি নিরবিচ্ছিন্নভাবে শেষ করতে পারলে, আপনাদের নির্বিঘ্ন ও সুখকর যাতায়াত নিশ্চিত হবে।


নিউজনাউ/এসএইচ/২০২২

X