alo
ঢাকা, সোমবার, ফেব্রুয়ারী ৬, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৩ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

সিত্রাংয়ে বন্ধ চট্টগ্রাম-বরিশাল-খুলনার সব শিক্ষাপ্রতিষ্ঠান

প্রকাশিত: ২৪ অক্টোবর, ২০২২, ১১:০১ পিএম

সিত্রাংয়ে বন্ধ চট্টগ্রাম-বরিশাল-খুলনার সব শিক্ষাপ্রতিষ্ঠান
alo

 

নিউজনাউ ডেস্ক: ঘূর্ণিঝড় ‌‌সিত্রাংয়ের কারণে চট্টগ্রাম, বরিশাল ও খুলনা বিভাগের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। আগামীকাল মঙ্গলবার (২৫ অক্টোবর) থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত শিক্ষা শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ থাকবে।

সোমবার (২৪ অক্টোবর) রাতে শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের এ তথ্য জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে তিনি জানিয়েছেন, ঘূর্ণিঝড় কবলিত এলাকার শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহারের নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। যেসব শিক্ষাপ্রতিষ্ঠান আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহৃত হবে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সেসব শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদানও বন্ধ থাকবে।

এদিকে সোমবার (২৪ অক্টোবর) রাতে আবহাওয়া অধিদপ্তরের পরিচালক মো. আজিজুর রহমান নিউজনাউকেকে জানান, আজ বিকেল থেকেই ঘূর্ণিঝড় ‘সিত্রাং’ এর অগ্রভাগ বাংলাদেশের উপকূল অতিক্রম শুরু করেছে। এর প্রভাবে রংপুর ছাড়া সারাদেশে ভারি থেকে অতিভারি বৃষ্টি হচ্ছে। একই সঙ্গে উপকূলীয় অঞ্চলসহ বিভিন্ন স্থানে বইছে দমকা বাতাস। রাত ৯টা নাগাদ কক্সবাজারে সর্বোচ্চ ৭৪ কিলোমিটার বেগে ঝোড়া হওয়ার বয়ে গিয়েছে।

ঘূর্ণিঝড়টির কেন্দ্র (চোখ) সোমবার মধ্যরাত বা মঙ্গলবার ভোররাত নাগাদ ভোলার কাছ দিয়ে বরিশাল-চট্টগ্রাম উপকূলে আঘাত হানতে পারে। তবে বিপৎসংকেত আর বাড়বে না।

নিউজনাউ/পিপিএন/২০২২

 

X