alo
ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ১, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

'দ্রব্যমূল্যের দাম বাড়লে অপেক্ষা করতে হবে'

প্রকাশিত: ২১ অক্টোবর, ২০২২, ০৯:০১ পিএম

'দ্রব্যমূল্যের দাম বাড়লে অপেক্ষা করতে হবে'
alo

 

 নিউজনাউ ডেস্ক: দ্রব্য মূল্য বাড়লে অপেক্ষা করতে হবে। অধৈর্য হলে হবে না। অধৈর্য হলেই একটি মহল এ সুযোগকে কাজে লাগাবে। আজ বহির্বিশ্বে ৮০ ভাগ দ্রব্যের মূল্য বৃদ্ধি পেয়েছে। প্যারিস সরকার দ্রব্যমূল্য বৃদ্ধিতে একটি পরিবারের জন্য সপ্তাহে এক লিটার তেলের কার্ড করে দিয়েছেন। প্রয়োজন হলেও তার বেশি পাবে না। তাদের মধ্যে কোনো হৈ-হুল্লোড় নেই। সরকারের বিধি মেনে তারা তেল সংগ্রহ করছেন।

শুক্রবার (২১ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় রাজশাহীর বাঘা উপজেলার হরিপুর উচ্চ বিদ্যালয়ে নবনির্মিত চারতলা একাডেমিক ভবন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এসব কথা বলেছেন।
প্রতিমন্ত্রী বলেন, 'আজ বহির্বিশ্বে ৮০ ভাগ প্রতিটি দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়েছে। প্যারিস সরকার দ্রব্যমূল্য বৃদ্ধিতে একটি পরিবারে জন্য সপ্তাহে এক লিটার তেলের কার্ড করে দিয়েছেন। প্রয়োজন হলেও তার বেশি পাবে না। তাদের মধ্যে কোন হৈয়হুল্লোর নেই। সরকারের বিধি মেনে তারা তেল সংগ্রহ করছেন।'

তিনি বলেন, 'দুর্নীতিগ্রস্থ মানুষের কোন দল নেই। তারা সব সময় মানুষের অপপ্রচার করে। সমাজে অপপ্রচারকারীদের কখনো মঙ্গল হয়না। তাদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। যারা দুর্নীতি করবে তাদের কোন ছাড় দেওয়া হবে না।'

শাহরিয়ার আলম বলেন, 'প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ আজ এশিয়ার মধ্যে একটি উন্নত রাষ্ট্রে পরিণত হয়েছে। দেশকে এগিয়ে নিতে হলে শিক্ষার ভূমিকা অপরিসীম। বৈশ্বিক সংকট মোকাবিলার জন্য দেশের কোথাও এক ইঞ্চি পরিমাণ কোন জমি পতিত রাখা যাবে না।'

হরিপুর উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আতাহার আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জুয়েল আহমেদ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আল ফর রহমান, ওসি সাজ্জাদ হোসেন, আড়ানী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও চেয়ারম্যান রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক এনামুল হক, আড়ানী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রিবন আহমেদ বাপ্পি।

ঘরিপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাহাবুবুর রহমানের পরিচালনায় আরও বক্তব্য রাখেন প্রধান শিক্ষক আনোয়ার হোসেন, আড়ানী ইউনিয়ন আওয়ামী লীগের ৪ নম্বর ওয়ার্ড সভাপতি আশরাফ আলী সরকার প্রমুখ।

জুম্মার নামাজ পর পররাষ্ট্র প্রতিমন্ত্রী বাঘা শাহী মসজিদে ওজুখানা উদ্বোধন এবং সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড মরহুম আবদুল খালেকের দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন।

নিউজনাউ/এসএইচ/২০২২ 

X