alo
ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ১, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

কুষ্টিয়ায় নদীতে নিখোঁজ শিশুর মরদেহ উদ্ধার

প্রকাশিত: ০৯ অক্টোবর, ২০২২, ০৩:২৩ পিএম

কুষ্টিয়ায় নদীতে নিখোঁজ শিশুর মরদেহ উদ্ধার
alo

 

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ার কুমারখালীতে গড়াই নদে নিখোঁজের পরেরদিন তামিম (৫) নামের এক শিশুর মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের সদস্যরা। আজ রোববার সকালে কুমারখালী পৌরসভার ইকোপার্ক সংলগ্ন গড়াই নদ থেকে তাঁর ভাসমান মরদেহটি উদ্ধার করা হয়। 

তামিমের মরদেহটি  শনাক্ত করে তাঁর চাচা ইদ্রিস আলী। সে উপজেলার কয়া ইউনিয়নের ঘোড়ারঘাট এলাকায় মৃত টিপু সুলতানের একমাত্র ছেলে। তাঁর মায়ের নাম সুমি খাতুন।

সকাল ১০ টা ২৬ মিনিটে এ তথ্য নিশ্চিত করেছেন কুমারখালী ফায়ার সার্ভিস স্টেশনের পরিদর্শক মো. বখতিয়ার উদ্দিন। তিনি বলেন, ' সকালে খবর পেয়ে গড়াই ইকোপার্ক এলাকা থেকে একটি শিশুর ভাসমান মরদেহ উদ্ধার করা হয়। এরপর নিখোঁজ শিশু তামিমের পরিবারকে খবর দেওয়া হয়। পরে তামিমের চাচা ইদ্রিস আলী ও আত্মীয় স্বজনরা মরদেহটি শনাক্ত করে।'

তিনি আরো বলেন, গত শনিবার দুপুর থেকে তামিম গড়াই নদে নিখোঁজ ছিল। তাকে উদ্ধারের জন্য ফায়ার সার্ভিসের সদস্যরা ও ডুবুরিদল উদ্ধার অভিযান অব্যাহত রেখেছিল। যেহেতু মরদেহটি পাওয়া গেছে। তাই অভিযান বন্ধ করা হয়েছে।'

ফায়ার সার্ভিস, পুলিশ ও এলাকাবাসী সুত্রে জানা গেছে, গত শনিবার দুপুরে নিজবাড়ি সংলগ্ন গড়াই নদের পাড়ে তামিম ও শামিম নামের দুই শিশু খেলা করছিল। এসময় দুইজনই নদের পানিতে হাত ধুতে যায়। হাত ধোয়ার সময় তামিম নদের পড়ে তীব্র স্রোতে ডুবে যায়। স্থানীয়রা নদে খোঁজাখুজি শুরু করে এবং ফায়ার সার্ভিসকে খবর দেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ও ডুবুরিদল নদে উদ্ধার অভিযান চালায়।

আরো জানা গেছে, আজ রোববার সকালে কুমারখালী পৌরসভার ইকোপার্ক সংলগ্ন গড়াই নদে একটা ভাসমান শিশুর মরদেহ দেখতে পান স্থানীয়রা। পরে তারা ফায়ার সার্ভিসকে খবর দেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা মরদেহটি উদ্ধার করে এবং তামিমের চাচা মরদেহটি তামিমেরই বলে শনাক্ত করেন।

নিহতের চাচা ইদ্রিস আলী বলেন, ' গতকাল থেকে তামিম মিসিং ছিল। হয়তো খেলতে গিয়ে পড়ে যেতে পারে।' একথা বলেই শোকে মাতাম হয়ে পড়েন তিনি। কান্নায় ভেঙে পড়েন। আর কোনো কথা বলতে পারেননি।

কুমারখালী থানার ওসি মো. মহসিন হোসাইন বলেন, ' ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ নিখোঁজ শিশুটির মরদেহ উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করেছে। যেহেতু ঘটনা নদীতে। তাই নৌপুলিশ পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবেন। পুলিশ ঘটনার ছায়া তদন্ত করছে।'

নিউজনাউ/আরবি/২০২২

X