alo
ঢাকা, বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

বাগেরহাটে কামরুজ্জামান টুকুর প্রতিদ্বন্দ্বী নেই

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর, ২০২২, ১১:২৯ এএম

বাগেরহাটে কামরুজ্জামান টুকুর প্রতিদ্বন্দ্বী নেই
alo


বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাট জেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ফের জেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু চেয়ারম্যান নির্বাচিত হচ্ছেন। এবারের আসন্ন নির্বাচনে তিনিই একমাত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

জেলা পরিষদ নির্বাচনের তফসিল অনুযায়ী বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) ছিল মনোনয়নপত্র জমা দেয়ার দিন। এ নির্বাচনে বাগেরহাটে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন বাংলাদেশ আওয়ামী লীগ বাগেরহাট জেলা শাখার বর্তমান সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু।

প্রবীণ রাজনীতিবিদ শেখ কামরুজ্জামান টুকু বাগেরহাট জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা পরিষদের বর্তমান প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করছেন।

জেলা নির্বাচন কর্মকর্তা শেখ মো. জালাল উদ্দিন বলেন, ২৫ সেপ্টেম্বর প্রার্থিতা প্রত্যাহারের সময় শেষ হওয়ার পর বীর মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকুকে সরকারিভাবে বাগেরহাট জেলা পরিষদ চেয়ারম্যান ঘোষণা করা হবে।

বাগেরহাট জেলা পরিষদ নির্বাচনে অন্য কোনো দল অংশ না নেওয়ায় সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য পদে আওয়ামী লীগের দলীয় একাধিক প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। বাগেরহাটে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে ৯টি সাধারণ সদস্য পদে ২৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

এর মধ্যে ফকিরহাট উপজেলা আসনে মাত্র একজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এই আসনের প্রার্থী ফকিরহাট উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শেখ আব্দুর রাজ্জাক একক প্রার্থী হওয়ায়, তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় বাগেরহাট জেলা পরিষদের সদস্য নির্বাচিত হচ্ছেন। এছাড়া বাগেরহাট জেলা পরিষদের ৩টি সংরক্ষিত মহিলা সদস্য পদে দুজন করে সর্বমোট ছয়জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তা জানান, নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী জেলা পরিষদ নির্বাচনে ১৮ সেপ্টেম্বর মনোনয়নপত্র বাছাই, ১৯ থেকে ২১ সেপ্টেম্বর মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়েরের সময়, আপিল নিষ্পত্তি ২২ থেকে ২৪ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর। প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর। আর ১৭ অক্টোবর সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত ভোট গ্রহণ হবে।

নিউজনাউ/আরবি/২০২২

X