alo
ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

সবাইকে দায়িত্বশীল হওয়ার আহ্বান রংপুরের নতুন পুলিশ কমিশনারের

প্রকাশিত: ০১ সেপ্টেম্বর, ২০২২, ০৯:৪৪ পিএম

সবাইকে দায়িত্বশীল হওয়ার আহ্বান রংপুরের নতুন পুলিশ কমিশনারের
alo


রংপুর ব্যুরো: রংপুর মহানগর পুলিশের নয়া কমিশনার নুরে আলম মিনা বলেছেন, গণমাধ্যমকর্মী ও সুশীল সমাজের প্রতিনিধিদের নিয়ে শান্তির রংপুর গড়ে তোলা হবে। এজন্য সবাইকে দায়িত্বশীল হওয়ার আহবান জানান তিনি। যানজট ও মাদক মুক্ত নগরী গড়ে তুলতে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার উদ্যোগ নেয়ার কথাও জানানো হয়। পুলিশ ও সাংবাদিকের পেশাগত লক্ষ্য ও উদ্দেশ্য একই। কলম আর পোশাক যোদ্ধারা জনগণের স্বার্থে দেশের জন্য কাজ করেন। বৃহস্পতিবার দুপুরে নগর পুলিশ লাইন্স হলরুমে স্থানীয় গণমাধ্যমকর্মীদের সাথে মত বিনিময় সভায় এই কথা বলেন তিনি। এসময় অতিরিক্ত পুলিশ কমিশনার, মেহরুল করিমসহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিশনার বলেন, সাংবাদিকরা গঠনমূলক লিখনির মাধ্যমে রংপুর মহানগর পুলিশকে এগিয়ে নিতে সহায়ক ভূমিকা পালন করবেন। পুলিশকে সঠিক তথ্য ও পরামর্শ দিয়ে সহযোগিতার হাত প্রসারিত করবেন। কারণ সমাজের সকল অসঙ্গতিকে সামনে নিয়ে এসে সমাধানের পথ তৈরি করার ক্ষেত্রে সাংবাদিকদের ভূমিকা অপরিসীম।

পরিকল্পিত নগরায়নে সিটি কর্পোরেশনের গুরুত্ব তুলে ধরে তিনি বলেন, অপরিকল্পিত ভবন নির্মাণ, নির্মাণাধীন ভবনে পার্কিং স্পেস না রাখা, সক্ষমতার চেয়ে বেশি অটোরিকশা ও ইজিবাইকের লাইসেন্স প্রদান, ফুটপাত ব্যবহার উপযোগী না থাকা, অভ্যন্তরীণ সড়ক সংস্কার না করা, পানি নিষ্কাশনের কার্যকর ব্যবস্থাসহ নগর পরিকল্পনার অন্যান্য বিষয়ে রংপুর সিটি কর্তৃপক্ষকে গুরুত্ব দিতে হবে। ট্রাফিক বিভাগের প্রতিটি সদস্য দক্ষতা, পেশাদারিত্ব ও শৃঙ্খলার সঙ্গে নগরবাসীর সহযোগিতা এবং সিটি কর্পোরেশনসহ অন্যান্য বিভাগের সমন্বিত প্রচেষ্টায় মানুষের আকাঙ্ক্ষা পূরণে সক্ষম হবে।

এ সময় আইজিপির নির্দেশনা অনুযায়ী পুলিশকে দুর্নীতিমুক্ত হওয়া, মানুষকে নির্যাতন করা থেকে বেরিয়ে আসা, মাদকের সঙ্গে সম্পর্ক না রাখা, বিট পুলিশিং চালু করা ও কর্মরত অবস্থাতেই পুলিশের কল্যাণ নিশ্চিতে মহানগর পুলিশ কাজ করছে বলেও জানান তিনি। 

এসময় নগর পুলিশিং নিয়ে সাংবাদিক নেতাদের মধ্যে নানা বিষয় নিয়ে বক্তব্য দেন সিনিয়র সাংবাদিক লিয়াকত আলী বাদল, আফতাব হোসেন, জয়নাল আবেদীন, প্রেসক্লাব সভাপতি মাহবুব রহমান হাবু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বাপ্পী, সিটি প্রেসক্লাবের সভাপতি স্বপন চৌধুরী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির মানিক, সিনিয়র সহসভাপতি জুয়েল আহমেদ, রিপোটার্স ইউনিটির সাধারণ সম্পাদক শিমুল ইসলাম, মাহিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি বাবলু নাগ, রিপোটার্স ক্লাবের সাধারণ সম্পাদক শাহ্ বায়েজীদ আহমেদ, দাবানলের নির্বাহী সম্পাদক সুশান্ত ভৌমিক, বার্তা ও পরিকল্পনা সম্পাদক ফরহাদুজ্জামান ফারুকসহ অনেকেই।

মত বিনিময় সভায় উপস্থিত ছিলেন মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মেহেদুল করিম, উপ-পুলিশ কমিশনার (সদর দপ্তর ও প্রশাসন) মহিদুল ইসলাম, উপ-পুলিশ কমিশনার (গোয়েন্দা বিভাগ) কাজী মুত্তাকী ইবনু মিনান, উপ-পুলিশ কমিশনার (সিটিএসবি) আবু বকর সিদ্দীক, উপ-পুলিশ কমিশনার (এস্টেট অ্যান্ড ডেভেলপমেন্ট) আবু সাইম, উপ-পুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মেনহাজুল আলম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি) সাজ্জাদ হোসেন প্রমুখ।

নিউজনাউ/আরবি/২০২২

X