alo
ঢাকা, সোমবার, ডিসেম্বর ৫, ২০২২ খ্রিস্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

রাঙ্গামাটির পাহাড়ে গোলাগুলি, হতাহতের আশঙ্কা

প্রকাশিত: ২৪ আগস্ট, ২০২২, ০১:০৭ পিএম

রাঙ্গামাটির পাহাড়ে গোলাগুলি, হতাহতের আশঙ্কা
alo

 

 

রাঙ্গামাটি প্রতিনিধি: রাঙ্গামাটির লংগদু উপজেলায় দুর্গম পাহাড়ে সন্তু লারমা নেতৃত্বাধীন জেএসএস ও প্রসীত খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফের মধ্যে গোলাগুলির খবর পাওয়া গেছে।

মঙ্গলবার (২৩ আগস্ট) রাতে ছোট কাট্টলী এলাকায় এ ঘটনা ঘটে। এতে শ্যামল চাকমা (৪৫) নামের এক কর্মী নিহত হয়েছেন বলে দাবি ইউপিডিএফের।

লংগদু থানার পরিদর্শক (তদন্ত) মো. সানজিদ আহম্মেদ বলেন, গোলাগুলির খবর রাতে শুনেছি। ঘটনাস্থল এতোই দুর্গম যে রাতে সেখানে যাওয়া সম্ভব ছিল না। এরই মধ্যে সেনাবাহিনীর একটি টহল দল সেখানে যাচ্ছে। তারা ফিরে এলে বিস্তারিত জানানো যাবে।

প্রসীত খীসার নেতৃত্বাধীন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিভ ফ্রন্টের (ইউপিডিএফ) সংগঠক অংগ মারমার দাবি, ‘গোলাগুলিতে তাদের কর্মী শ্যামল চাকমা নিহত হয়েছে। এর জন্য জেএসএস দায়ী।’

এ বিষয়ে সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) লংগদু শাখার সাধারণ সম্পাদক মনি শংকর চাকমা বলেন, ‘স্থানীয়দের কাছ থেকে বিষয়টি শুনেছি। ছোট কাট্টলী এলাকায় কিছু সময় গোলাগুলির ঘটনা ঘটে। তবে ওই এলাকাটি তাদের (ইউপিডিএফ) নিয়ন্ত্রণাধীন এলাকা।’

লংগদু ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড সদস্য সাধন কুমার চাকমা সকালে বলেন, রাতে গোলাগুলির শব্দ পেয়েছি। এখন সেনাবাহিনীর একটি টহল দলের সঙ্গে আমি ঘটনাস্থলে যাচ্ছি। ওখানে নেটওয়ার্ক পাওয়া যায় না শুনেছি। ফিরে আসার পর বিস্তারিত জানাতে পারবো।

নিউজনাউ/এবি/২০২২
 

X