alo
ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ১, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

মেয়র পদ ফিরে পেতে জাহাঙ্গীরের রিট: জানা যাবে মঙ্গলবার

প্রকাশিত: ২১ আগস্ট, ২০২২, ০৭:৫৪ পিএম

মেয়র পদ ফিরে পেতে জাহাঙ্গীরের রিট: জানা যাবে মঙ্গলবার
alo


 



গাজীপুর প্রতিনিধি: গাজীপুর সিটি করপোরেশনের মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত হওয়া জাহাঙ্গীর আলম পদ ফিরে পেতে হাইকোর্টে রিট দায়ের করেছেন। রিটে তাকে সাময়িক বরখাস্তের আইনগত বৈধতা চ্যালেঞ্জ করা হয়েছে।

গত সপ্তাহে ব্যারিস্টার মশিউর রহমান সবুজ জাহাঙ্গীর আলমের পক্ষে এ রিট দায়ের করেন।

গত বুধবার বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি মো. আক্তারুজ্জামানের হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটির ওপর শুনানি হয়। আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ। সঙ্গে ছিলেন ব্যারিস্টার মোহাম্মদ বেলায়েত হোসেন।

রবিবার (২১ আগস্ট) সংশ্লিষ্ট বেঞ্চ সূত্র এ তথ্য জানিয়েছে।

রিট সংশ্লিষ্ট আইনজীবী ব্যারিস্টার বেলায়েত হোসেন বলেন, রিটে জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্তের আইনগত বৈধতা চ্যালেঞ্জ করা হয়েছে। আদালত আগামী মঙ্গলবার (২৩ আগস্ট) আদেশের দিন ধার্য করেছেন।

গত বছরের ২৫ নভেম্বর মুক্তিযুদ্ধ এবং মুক্তিযুদ্ধে শহীদদের নিয়ে কটাক্ষ করার অভিযোগে প্রথমে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয় জাহাঙ্গীর আলমকে। এরপর গাজীপুর সিটি করপোরেশনের মেয়র পদ থেকেও তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

ওইদিন নিজ দপ্তরে স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেন, মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ এসেছে। কোনো নির্বাচিত জনপ্রতিনিধির বিরুদ্ধে যদি অভিযোগ আসে এবং সে অভিযোগ তদন্তের জন্য বা নিষ্পত্তির জন্য আমলে নেওয়া হয়, তাহলে আইন অনুযায়ী তাকে সাময়িক বরখাস্ত করার নিয়ম আছে। সে কারণে জাহাঙ্গীর আলমকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

মন্ত্রী বলেন, তার বিরুদ্ধে বিভিন্ন ধরনের অভিযোগ রয়েছে। অবৈধভাবে জায়গা দখল করা, জনগণের স্বার্থপরিপন্থি কাজ করা, অবকাঠামো তৈরিতে জায়গার মালিককে ক্ষতিপূরণ না দিয়ে জোর-জবরদস্তি করা- এসব অভিযোগ আছে জাহাঙ্গীরের বিরুদ্ধে।

নিউজনাউ/এবি/২০২২

X