দিনাজপুরের ঘোড়াঘাটে প্রবাসী পরিবারে ডাকাত আতঙ্ক

পুলিশের সহযোগিতা না পাওয়ার অভিযোগ

হিলি প্রতিনিধি: দিনাজপুরের ঘোড়াঘাটে একের-পর এক ডাকাতির আর হুমকি ধমকির ঘটনায় আতঙ্কিত যুক্তরাষ্ট্র প্রবাসী মোহাম্মদ আলী রেজোয়ান ও তার ছেলে মোহাম্মদ আলী রিমনের পরিবার। ফলে দিনের পর দিন নিজেদের জিবন-মালের নিরাপত্তা নিয়ে দুশ্চিন্তায় দিন কাটছে তাদের।

ঘোড়াঘাট থানা পুলিশের কাছে একাধিবার নিরাপত্তা চায়েও পুলিশের পক্ষ থেকে কোন সাড়া না পাওয়ার অভিযোগ ভুক্তভোগী পরিবারটির। ফলে হতাশ পরিবারটি। এ-অবস্থায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন রিমনের পরিবারের সদস্যরা।

আজ শুক্রবার দুপুরে নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করে এসব অভিযোগ করেন যুক্তরাষ্ট্র প্রবাসী মোহাম্মদ আলী রেজোয়ান ও তার ছেলে মোহাম্মদ আলী রিমন। এসময় স্থানীয়রা উপস্থিত ছিলেন।

মোহাম্মদ আলী রিমন বলেন, তার বাবাসহ পরিবারের প্রায় সকলেই যুক্তরাষ্ট্রে বসবাস করে। ২০১৪ সালে তার দেশে থাকা অবস্থায় ৫০-৬০ জনের একদল ডাকাত তাদের বসতবাড়িতে ডাকাতি চালায়। এসময় ডাকাত দল তাদের মারধর করে প্রায় ২৭ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এর কয়েক বছর পর ডাকাত দল আবারও তাদের বাড়িতে ডাকাতির উদ্দেশ্যে হামলা চালায়। তখন গ্রামবাসীর ধাওয়ায় ডাকাত দল ককটেল ফাটিয়ে পালিয়ে যায়। এরপর গত ২৫ ফেব্রুয়ারি একদল ডাকাত তাদের আবাদি জমিতে সেচ দেয়ার জন্য ব্যবহৃত বৈদ্যুতিক মিটার চুরি করে নিয়ে যায়। এরপর মোবাইলে লাখ টাকা দাবি করে আসছে।

সম্প্রতি তার যুক্তরাষ্ট্র প্রবাসী বাবা বাসায় ফিরে এলে ডাকাত দল আবারও বাসায় ডাকাতির চেষ্টা চালায়। সর্বশেষ গত ২১ এপ্রিল একদল ডাকাত তাদের বাসায় হামলা চালায়। তারা তাৎক্ষনিক থানা পুলিশকে খবর দিলে পুলিশের পক্ষ থেকে আশানুরূপ সাড়া পাওয়া যায়নি বলে অভিযোগ তাদের। সংবাদ সম্মেলনে আলী রিমন আরো জানান, ডাকাত দল তাদের বাসায় হামলা চালায় রাত পৌনে দুইটার দিকে আর পুলিশ আসে সাড়ে তিনটায়। ততক্ষণে গ্রামবাসীর ধাওয়ায় ডাকাত দল পালিয়ে যায়।

আলী রিমনের অভিযোগ একাধিকবার ডাকাত দল তাদের বাসায় হামলা করলেও থানা পুলিশকে জানিয়েও পুলিশ কোন নিরাপত্তার ব্যবস্থাই করছেনা। এ-অবস্থায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন রিমন ও তার পরিবারের সদস্যরা।

তবে ঘোড়াঘাট থানা পুলিশের ওসি আজিম উদ্দিনের দাবি, আলী রিমন তার চাচাতো ভাই আলী রিমন এই দুই পরিবারের মাঝে জমিজমা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এনিয়ে আমরা থানায় দুই পরিবারকে নিয়ে শালিসও করেছি। চাচাতো ভাই আলী রিয়োনকে ফাঁসাতে আলী রিমন পরিকল্পিত ভাবে এসব অভিযোগ করছে বলে দাবি করেন তিনি।

অন্যদিকে আলী রিমন জানিয়েছে, তাদের সাথে কারও কোন বিরোধ নেই।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: