গেটাফের বিপক্ষে বার্সেলোনার বড় জয়

নিউজনাউ ডেস্ক: বৃহস্পতিবার রাতে ঘরের মাঠে তুলনামূলক দুর্বল গেটাফের বিপক্ষে ৫-২ গোলের বড় জয় পেয়েছে বার্সেলোনা। যেখানে জোড়া গোলের পাশাপাশি একটি এসিস্ট করেছেন মেসি। এছাড়া সারা ম্যাচেই দুর্দান্ত খেলেছেন বার্সা অধিনায়ক। মূলত পাঁচটি গোলেই পরোক্ষ বা প্রত্যক্ষ অবদান রেখেছেন তিনি।

অধিনায়ক হিসেবে নিজের করণীয় পূরণ করে শেষের পেনাল্টিটি সতীর্থ অ্যান্তনিও গ্রিজম্যানকে নিতে দেন মেসি। যিনি পুরো ম্যাচে খুব একটা ছন্দে ছিলেন না। মেসির এমন সিদ্ধান্তের পর স্পট কিক থেকে গোল করতে কোনো সমস্যাই হয়নি গ্রিজম্যানের। যা ছিল ম্যাচে বার্সেলোনার পঞ্চম গোল।

ম্যাচের একদম শুরুতে ডি-বক্সের বাইরে থেকে আচমকা বুলেট গতির শট নেন মেসি। যা ক্রসবারের ভেতরের অংশে লাগলেও জালে প্রবেশ করেনি। তবে প্রথম গোলের জন্য ৮ মিনিটের বেশি অপেক্ষা করতে হয়নি। সার্জিও বুসকেটসের বুদ্ধিদীপ্ত থ্রু বল ধরে প্রতিপক্ষ গোলরক্ষককে পরাস্ত করেন মেসি।

চার মিনিটের মধ্যে এই গোল আবার ফেরত পেয়ে যায় বার্সেলোনা। তবে সেটিও নিজেদের ভুলে। বাম দিক থেকে ক্রস করেন গেটাফের মার্ক কুকুরেইয়া। সেই বলে বক্সে দাঁড়িয়ে ফ্লিক করেন অ্যাঞ্জেল রদ্রিগেস। কিন্তু ক্লেমেন্ত লংলের গায়ে লেগে ঢুকে যায় জালে, আত্মঘাতী গোল হজম করে বার্সেলোনা।

দ্বিতীয়ার্ধে ফিরে ৬৯ মিনিটের সময় পেনাল্টিতে দ্বিতীয় গোল হজম করে বার্সেলোনা। ডি-বক্সের মধ্যে গেটাফে ফরোয়ার্ড এরেস উনালকে ফাউল করেন বদলি হিসেবে নামা আরাউহো, পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

এ জয়ের ফলে লা লিগার শিরোপা ভাগ্য নিজেদের হাতেই রাখল বার্সেলোনা। এ পর্যন্ত খেলা ৩১ ম্যাচে তাদের সংগ্রহ ৬৮ পয়েন্ট, অবস্থান করছে তিন নম্বরে। অন্যদিকে ৩২ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে অ্যাটলেটিকো মাদ্রিদ শীর্ষে।

নিউজনাউ/এফএস/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: