রাতে হালদায় অভিযান, ৫ হাজার মিটার জাল জব্দ

চট্টগ্রাম ব্যুরো: প্রজনন মৌসুমকে সামনে রেখে হালদায় অভিযান চালিয়েছে হাটহাজারী উপজেলা প্রশাসন। ইফতারের পর থেকে রাত দশটা পর্যন্ত চোরা শিকারীদের হাতেনাতে ধরতে এই অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমীন। এসময় প্রায় ৫ হাজার মিটার ঘেরা জাল জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) বাংলাদেশের একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র এবং বঙবন্ধু মৎস্য হেরিটেজ হালদা নদীতে মা মাছ রক্ষায় ইফতারের পর রাত ১০ টা পর্যন্ত এই সাড়াশি অভিযান পরিচালনা করা হয়েছে।

অভিযান প্রসঙ্গে ইউএনও রুহুল আমীন নিউজনাউকে বলেন, হালদায় শুরু হয়েছে ডিম ছাড়ার মৌসুম। মা মাছ ডিম ছাড়তে হালদায় আসা শুরু করেছে। মা মাছ শিকারের জন্য চোরা শিকারীরাও এখন তৎপর ইফতার এবং সেহরির সময়ে। এসময়ে প্রশাসন অভিযান করবে না তাদের ভাবনা ছিল এরকম।

তিনি আরো বলেন, কিন্তু ঠিক এই সময়টাতে আমরা সাত্তারঘাট থেকে উত্তর মেখল সহ বিভিন্ন স্থানে সাড়াশি অভিযান করে ৫ হাজার মিটার ঘেরা জাল জব্দ করেছি।

অভিযানে মেখল ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের সদস্য আব্দুল কাইউম, আইডিএফ সদস্য, আনসার সদস্যর, সমাজকর্মী শেখ মোরশেদুজ্জামান সহায়তা করেন। উপজেলা প্রশাসনের এই
অভিযান অব্যাহত থাকবে বলেও জানান
ইউএনও রুহুল আমীন।

নিউজনাউ/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: