গণপরিবহন চালুর দাবি সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের

চট্টগ্রাম ব্যুরো: করোনা পরিস্থিতিতে দ্বিতীয় দফার লকডাউন শেষে আজ থেকে শুরু হয়েছে তৃতীয় দফার লকডাউন। এই অবস্থা বেশিদিন চলতে থাকলে তা পরিবহন শ্রমিকরা মানবে না বলে জানিয়েছেন নেতারা। তাই অবিলম্বে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চালু করার দাবিতে মানববন্ধন করেছে সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) বেলা ১২টায় চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে ৩টি দাবি জানান ফেডারেশনের নেতারা।

মানববন্ধনে তারা বলেন, গণপরিবহন বন্ধ থাকায় শ্রমিকরা মানবেতর জীবনযাপন করছে। লকডাউনের মধ্যেও পরিবহন শ্রমিকরা কোনো ধরনের সহায়তা পায়নি। এমন পরিস্থিতিতে শ্রমিকদের পরিবারের কথা বিবেচনায় নিয়ে সীমিত পরিসরে গণপরিবহন চালু করা প্রয়োজন।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম ও সিলেট বিভাগের সভাপতি মৃণাল চৌধুরী বলেন, কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে আজ সারাদেশে মানববন্ধন পালন করা হয়েছে। আমাদের ৩টি দাবি। লকডাউনে গণপরিবহন বন্ধ থাকায় শ্রমিকরা আর্থিক কষ্টে দিন পার করছে। তাই তাদের আর্থিক অনুদান দিতে হবে, স্বাস্থ্যবিধি মেনে দুই আসনে একজন করে যাত্রী পরিবহনের ব্যবস্থা করে দিয়ে গণপরিবহন চালু করা এবং ওএমএস এর কেজি প্রতি দশ টাকা চাল শ্রমিকদের দেওয়া।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম অঞ্চলের সভাপতি মো. মূছা, ফেডারেশনের আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক অলি আহমদ, কার্যনির্বাহী সদস্য রকিবুল মাওলা, ট্রাক-কাভার্ড ভ্যান ইউনিয়নের প্রচার সম্পাদক আব্দুর সবুর প্রমুখ।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: