চট্টগ্রামে ৪’শ প্রতিবন্ধীদের মাঝে সরকারী ত্রাণ বিতরণ

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরের ৪’শ অসচ্ছল প্রতিবন্ধীদের মাঝে প্রধানমন্ত্রী প্যাকেট উপহার সামগ্রী (ত্রাণ) বিতরণ করা হয়েছে। চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে এই ত্রাণ বিতরণ-কালে অতিরিক্ত জেলা প্রশাসক আ.স.ম জামশেদ খোন্দকার বলেন, লকডাউনে কোন অসচ্ছল প্রতিবন্ধী সরকারী ত্রাণ পাওয়া থেকে বঞ্চিত হবেনা।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) সকাল ১১টায় নগরের কাজেম আলী স্কুল এন্ড কলেজ মাঠে ৪’শ জন অসহায় প্রতিবন্ধীর মাঝে এসব উপহার সামগ্রী বিতরণ করা হয়।

বিতরণ করা প্রতি প্যাকেট উপহার সামগ্রীর মধ্যে ছিল-৮ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি ছোলা, ২ কেজি আলু, ১ কেজি চিনি ও ১টিঁ সাবান।

ত্রাণ বিতরণ-কালে চট্টগ্রাম জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আ.স.ম জামশেদ খোন্দকার বলেন, করোনা পরিস্থিতিতে লকডাউন চলাকালে কর্মহীন হয়ে পড়া মানুষের পাশাপাশি অসচ্ছল প্রতিবন্ধীরাও সরকারী ত্রাণ পাওয়া থেকে বঞ্চিত হবেনা। কর্মহারা বা কষ্টে আছে এমন প্রত্যেককে ত্রাণের আওতায় আনতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন। আমরা চাই এই পরিস্থিতিতে কেউ অনাহারে ও কষ্টে থাকবেনা। নিম্নবিত্ত ও মধ্যবিত্তদের মধ্যে যারা প্রকাশ্যে সাহায্য নিতে লজ্জাবোধ করে সাহায্য চেয়ে আমাদের কাছে টেলিফোন ও এসএমএস করছেন তাদের বাসা-বাড়িতে গিয়ে উপহার সামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে।

ত্রাণ বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ শহীদুল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমা বিনতে আমিন, নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল হাসান, এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা ও জেলা ত্রাণ কর্মকর্তা সজীব চক্রবর্তী প্রমুখ। স্বেচ্ছাসেবক টিম সিপিপি, বেটার ফিউচার বাংলাদেশ, পূর্বাশার আলো, রেড ক্রিসেন্ট, তৃণমূল নাট্যদল, সার্ক মানবাধিকার ফাউন্ডেশন,এম ফাউন্ডেশন ও নির্বাণ ক্লাব ত্রাণ বিতরণ কাজে সহযোগিতা করেন।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: