কঠোর নিরাপত্তায় পশ্চিমবঙ্গে ষষ্ঠ দফার ভোট চলছে

নিউজনাউ ডেস্ক: ২২ এপ্রিল বৃহস্পতিবার ভয়াবহ করোনা পরিস্থিতির মধ্যে পশ্চিমবঙ্গের রাজ্যে ষষ্ঠ দফার ভোট গ্রহণ শুরু হয়েছে সকাল ৭টা থেকে। আরও দুই দফার ভোট বাকি আছে।

রাজ্যের চার জেলায় মোট ৪৩টি আসনে ভোট চলছে। এরমধ্যে রয়েছে- উত্তর ২৪ পরগনা জেলার ১৭টি আসন, পূর্ব বর্ধমান জেলার ৮টি আসন, নদিয়া জেলার ৯টি আসন এবং উত্তর দিনাজপুর জেলার ৯টি আসন।

চতুর্থ দফায়, নির্বাচনে ভোট হিংসায় ৫ জন নিহত হলেও পঞ্চম দফার ভোট শান্তিপূর্ণভাবে শেষ হয়েছিল। তারপরও ষষ্ঠ দফার ভোটে কঠোর ভাবে পরিস্থিতির দিকে নজর রেখেছে নির্বাচন কমিশন। আইনশৃঙ্খলা রক্ষার জন্য এই পর্বে ১৫ হাজার ৪৮৬টি বুথে মোতায়েন করা হয়েছে ৭৮৩ কোম্পানি আধা সামরিক সেনা বাহিনী। এছাড়া ভোটরদের সুরক্ষা দিতে আছে কয়েক হাজার রাজ্য পুলিশ।

তবে নির্বাচন কমিশনের কাছে বড় চ্যালেঞ্জ হলো ভোট হিংসাকে রুখে রাজ্যে করোনা পরিস্থিতির মধ্যে সন্ধ্যা সাড়ে ছয়টা পর্যন্ত ভোট পরিচালনা করা। ফলে আগের দফাগুলোর মতোই করোনা বিধি মেনে ভোটারদের বুথে যাওয়ার অনুমতি মিলছে। প্রতিটি ভোটারের মুখে মাস্ক ও হাতে ওয়ান টাইম গ্লাভস বাধ্যতামূলক। তাপমাত্রা মেপেই বুথের ভেতরে প্রবেশ করানো হচ্ছে। তাপমাত্রার তারতম্যের কারণে কয়েকটি বুথে ভোটাররা ভোট দিতে পারেনি বলে খবর এসেছে।

ষষ্ঠ দফার ৪৩টি আসনে তৃণমূলের মূল প্রতিপক্ষ বিজেপি। এই দফায় বাম-কংগ্রেস-আব্বাস সিদ্দিকির জোট, সংযুক্ত মোর্চাকে খুব একটা গুরুত্ব দিতে নারাজ দুই প্রতিপক্ষ।ইভিএম-এর মাধ্যমে প্রতিটি বুথে সম্পূর্ণ ভোট প্রক্রিয়া চলছে । তবে উত্তর ২৪ পরগনার কয়েকটি এলাকায় ব্যাপক বোমাবাজি এবং ভোটারদের ভয় দেখানোর খবর সামনে এসেছে। অভিযোগ তৃণমূল শাসক দলের বিরুদ্ধে। ষষ্ঠ দফাতে পরিচালক রাজ এবং অভিনেত্রী কৌশানি মুখোপাধ্যায় তৃণমূলের দুই তারকা প্রার্থী আছেন।

নিউজনাউ/এসজেএম/২০২১

 

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: