পাকিস্তানে অভিজাত হোটেলে বোমা বিস্ফোরণ, নিহত চার

নিউজনাউ ডেস্ক: পাকিস্তানের কোয়েটা শহরের একটি অভিজাত হোটেলে বোমা বিস্ফোরণের ঘটনায় কমপক্ষে ৪ জন নিহত হয়েছে। ওই বিস্ফোরণের ঘটনায় আরও ১২ জন আহত হয়েছে। খবর বিবিসি, ডন।

কোয়েটা সেরেনা হোটেলের পার্কিং লটে শক্তিশালী বোমা বিস্ফোরণ হয়েছে বলে কর্মকর্তারা নিশ্চিত করেছেন বলে ডনের এক প্রতিবেদনে জানানো হয়েছে।

এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, “ধারণা করা হচ্ছে সেখানকার কোনো গাড়িতে বিস্ফোরক ডিভাইস রাখা হয়েছিল। তিনি জানিয়েছেন এক পুলিশ কর্মকর্তা ওই বিস্ফোরণে নিহত হয়েছেন।”

স্থানীয় সময় বুধবার রাত ১০টা ১৫ মিনিটে ওই বিস্ফোরণের পর পরই ঘটনাস্থলে পৌঁছায় দমকল, উদ্ধার কর্মকর্তা এবং নিরাপত্তা বাহিনী। কাউকে ঘটনাস্থলে যেতে দেয়া হয়নি।

এই ঘটনার কিছুক্ষণ পর এক সংবাদ সম্মেলনে বেলুচিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী মির জিয়াউল্লাহ লানগোভ বলেন, “ওই অঞ্চলে সন্ত্রাসবাদ বেড়ে গেছে। আমাদের নিজেদের লোকজনই এ ধরনের সন্ত্রাসী হামলায় জড়িত।”

তবে ওই হামলার আগে কোনো ধরনের হুমকি দেয়া হয়নি বলেও উল্লেখ করেন তিনি। ধারণা করা হচ্ছে পাকিস্তানে নিযুক্ত চীনা দূতকে লক্ষ্য করে ওই হামলা চালানো হয়েছে।

আফগান সীমান্তের কাছে অবস্থিত বেলুচিস্তান প্রদেশের রাজধানী কুয়েটায় চীনা দূতের থাকার কথা থাকলেও বিস্ফোরণের সময় সৌভাগ্যক্রমে তিনি সেখানে ছিলেন না। পাকিস্তানি তালেবান ওই হামলার দায় স্বীকার করেছে। তবে এ বিষয়ে বিস্তারিত কিছু জানায় নি তারা।

নিউজনাউ/এসজেএম/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: