পরিবহন শ্রমিকরা অনাহারে-অর্ধহারে আছেন, পাশে দাঁড়ান: সুজন

চট্টগ্রাম ব্যুরো: সরকার ঘোষিত লকডাউন পরিস্থিতিতে গণপরিবহন শ্রমিকদের প্রতি মানবতার হাত বাড়িয়ে দিতে মালিক, পরিবহন নেতা, সমাজের বিত্তবান শ্রেণীসহ সকলের নিকট উদাত্ত আহবান জানিয়েছেন নাগরিক উদ্যোগের প্রধান উপদেষ্টা ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন।

বুধবার (২১ এপ্রিল) দুপুরে উত্তর কাট্টলীস্থ তাঁর নিজ বাসভবনে নাগরিক উদ্যোগের পক্ষ থেকে গণপরিবহনের সাথে সংশ্লিষ্ট শতাধিক পরিবারকে ইফতার এবং সেহেরীর খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্টানে তিনি এ আহবান জানান।

তিনি বলেন, গণপরিবহন জনজীবনে এক অবিচ্ছেদ্য অংশ। সরকার ঘোষিত নির্দেশনার ফলে এসব গণপরিবহন কার্যত বন্ধ রয়েছে। ফলত চরম সমস্যায় পড়েছেন পরিবহন শ্রমিকেরা। এতে অনেক পরিবহন শ্রমিক অনাহারে-অর্ধহারে দিনাতিপাত করছেন। বিশেষ করে গণপরিবহনের পাশাপশি সিএনজি টেক্সি, ট্যাম্পু, লেগুনা চালক ও হেলপারদের অবস্থা খুবই শোচনীয়। তাই এ দুঃসময়ে তাদের পাশে দাড়ানো সমাজের সকল বিত্তবানদের একান্ত কাম্য।

তিনি আরো বলেন, দেখা যাচ্ছে যে এসব পরিবহন মালিকশ্রেণীরা শ্রমিকদের আয় দিয়ে গাড়ি বাড়ির মালিক হলেও শ্রমিকদের দুঃসময়ে তাদের কাছে পাওয়া যায় না। অথচ চালক এবং শ্রমিকরাই পরিবহনের অবিচ্ছেদ্য অংশ। আবার পরিবহন মালিক ও শ্রমিকদের কল্যাণের নামে সারা বছর বিভিন্ন পরিবহন থেকে অর্থ আদায় করা হয়। চলমান লকডাউনে শ্রমিকরা অর্থকষ্টে থাকলেও মালিক বা শ্রমিক সমিতির নেতাদের কেউ এগিয়ে আসেননি। তাই এসব শ্রমিকদের সরকারের পক্ষ থেকে সাধ্যমতো সহায়তা প্রদান করার জন্য চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবং চট্টগ্রাম জেলা প্রশাসককে অনুরোধ জানান তিনি।

তাঁর অনুরোধের জবাবে ফোনকলে বিভাগীয় কমিশনার এবং জেলা প্রশাসক সরকারের উর্দ্ধতন মহল এবং মালিক সমিতির সাথে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন। তিনি নগরের বিভিন্ন এলাকার সামর্থ্যবান শ্রেণীদেরকে নিজ নিজ এলাকার গরীব, দুঃখী, অসহায়দের পাশে দাড়ানোর উদাত্ত আহবান জানান। এছাড়া লকডাউন পরিস্থিতিতে যারা সরকারি নির্দেশনা মেনে চলছেন তাদেরকেও ধন্যবাদ জানান সুজন।

নিউজনাউ/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: