সরকারি গোডাউনের ৭০ হাজার কেজি চাল উদ্ধার

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের পাহাড়লী চাউল বাজারের মেসার্স মাহি ট্রেডিং এ মঙ্গলবার রাতে অভিযান চালায় নগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। এসময় ২৬০ বস্তা সরকারি চাল উদ্ধার করতে গিয়ে মিলেছে ১৪০০ বস্তা চাল। যেখানে ছিল প্রায় ৭০ হাজার কেজি চাল।

চট্টগ্রাম বন্দর থেকে আমদানিকৃত ২৬০ বস্তা চালের একটি চালান যাওয়ার কথা ছিল নোয়াখালীর চরভাটা এলএসডি গোডাউনে। কিন্তু সেখানে না গিয়ে চাল নিয়ে ট্রাকটি চলে যায় চট্টগ্রাম নগরের পাহাড়তলী চাল বাজারের আড়ৎদার আব্দুল বাহার মিয়ার মালিকানাধীন মাহী ট্রেডার্সের গুদামে। খবর পেয়ে নগর গোয়েন্দা পুলিশের এসি বন্দর আরাফাতের নেতৃত্বে সেখানে চলে অভিযান। এরপর ২৬০ বস্তা চাল বের করতে গিয়ে উদ্ধার হয় ১৪শ বস্তা চাল। চাউলের বস্তায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এবং খাদ্য মন্ত্রণালয়ের সিল ছিল।

বুধবার (২১ এপ্রিল) দুপুরে নগর গোয়েন্দা (বন্দর) পুলিশ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বন্দর বিভাগের উপ কমিশনার ফারুল উল হক।

চাল উদ্ধার প্রসঙ্গে ডিবির বন্দর জোনের অতিরিক্ত উপ কমিশনার আবু বকর সিদ্দিক নিউজনাউকে বলেন, সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ৭০ হাজার কেজি চালসহ বাহার মিয়া (৪৪) নামে এক চাল ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে আদালতে সোপর্দ্দ করা হবে। উদ্ধারকৃত চাল গুলোর ব্যাপারে আদালতের নির্দেশনা অনু্যায়ী ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদ সম্মেলনে বন্দর বিভাগের উপ কমিশনার ফারুল উল হক বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদ আড়তদার আব্দুল বাহার মিয়া সরকারি চালের বস্তা পরিবর্তন করে নিজস্ব সিল সম্বলিত বস্তায় প্যাকেটজাত করে খোলাবাজারে বিক্রির করার কথা স্বীকার করেছে। তদন্তে যেসব ব্যবসায়ীর নাম আসবে মামলায় আসামি করা হবে।

জানা গেছে, এই চালের বাহক সবুজ অ্যান্ড ব্রাদার্স। চাল প্রেরণের সাক্ষর রয়েছে চট্টগ্রাম জেটি খাদ্য অফিসের সহকারী নিয়ন্ত্রক এসএম নূরউদ্দিনের। আব্দুল বাহার মিয়া বাহক সবুজ এণ্ড ব্রাদার্সের কাছ থেকে ২৬০ বস্তার চাল প্রতিকেজি ৪০ টাকা করে কিনেছেন। বাকি চাল বান্দরবানসহ দেশের বিভিন্ন স্থান থেকে এসেছে। খোকন নামে এক ব্যক্তি বন্দর থেকে ২৬০ বস্তার চালের চালান বের করে দেন বলে আব্দুল বাহার মিয়া জানান।

নিউজনাউ/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: