বাজারে আসছে অ্যাপলের আইম্যাক ও আইপ্যাড প্রো

নিউজনাউ ডেস্ক: অ্যাপল কোম্পানির নির্মাতার চলতি বছরে আইফোন প্রথম প্রডাক্ট লঞ্চ ইভেন্ট অনুষ্ঠিত হয়েছে। ইভেন্টে তারা আইম্যাক এবং ফাইভ-জি ও এম-ওয়ান চিপসহ আপডেটেড আইপ্যাড প্রো বাজারে আনার কথা জানিয়েছে।একটি এয়ারট্যাগ লস্ট-ডিভাইস ট্র্যাকিং গ্যাজেট এবং রিমোটসহ অ্যাপল টিভি ফোর-কে বাজারে আনা হবে বলে তারা জানায়।

যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম সিএনবিসি জানায়, এম-ওয়ান চিপ দিয়ে এবারই প্রথম আইপ্যাড তৈরি করা হচ্ছে। আগে আইপ্যাডে এ-সিরিজের চিপ ব্যবহৃত হতো। যেটি আইফোনের পাওয়ার হিসেবে ব্যবহৃত হয়। এবং কোনো ক্যামেরা থেকে দ্রুত ছবি ডাউনলোড এবং হাই রেজল্যুশন মনিটরে আইপ্যাড যুক্ত করার জন্য ইউএসবি-সি কানেক্টরকে আরও উন্নত করার চেষ্টা করছে।

আইপ্যাড প্রোতে আরও একটি আল্ট্রাওয়াইড লেন্সসহ ১২ মেগাপিক্সেল ফ্রন্ট-ফেসিং ক্যামেরা রয়েছে। এছাড়া আইপ্যাড প্রোর কোনো কোনো মডেলে ফাইভ-জি সাপোর্টও রয়েছে বলে জানিয়েছে অ্যাপল। ১১ ইঞ্চি মডেলের আইপ্যাড প্রোর মূল্য ৭৯৯ ডলার এবং ১২.৯ ইঞ্চি মডেলের মূল্য ১০৯৯ ডলার। আগামী ৩০ এপ্রিল থেকে এগুলো প্রি-অর্ডার করা যাবে এবং মে মাসের শেষের দিকে বাজারে আসবে।

লাল, নীল, বেগুনী, কমলা, হলুদ, রূপালি ও সবুজ রঙের অ্যালুমিনিয়াম ডিজাইনে অ্যাপল নিয়ে আসছে আইম্যাক। দেখতে আইপ্যাডের মতোই। নতুন আইম্যাকের এন্ট্রি-লেভেলের মূল্য ১২৯৯ ডলার এবং আপগ্রেডেড ভার্সনের মূল্য ১৪৯৯ ডলার। আইপ্যাডের মতো আইম্যাকও আগামী ৩০ এপ্রিল থেকে প্রি-অর্ডার করা যাবে এবং মে মাসের মধ্যভাগে এটি বাজারে আসবে।

নিউজনাউ/এফএস২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: