বিশেষ শর্তে ঢাকা-চীন রুটে চলবে ৪টি ফ্লাইট

নিউজনাউ ডেস্ক: বিশেষ শর্তে ঢাকা-চীন ফ্লাইট চালু করার সিদ্ধান্ত নিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। শর্ত মেনে চারটি এয়ারলাইন্সকে ফ্লাইট পরিচালনার অনুমতি দিয়েছে রাষ্ট্রীয় বিমান সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। আজ বুধবার (২১ এপ্রিল) থেকে বাংলাদেশ বিমান ছাড়াও ইউএস বাংলা, চায়না ইস্টার্ন এবং চায়না সাউদার্ন এয়ারলাইন্স এ বিশেষ ফ্লাইট পরিচালনা করবে।

গত শুক্রবার (১৬ এপ্রিল) বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত হয়।

সভায় সিদ্ধান্ত হয়, ঢাকা থেকে যারা চীনে যাবেন কিংবা চীন থেকে ঢাকায় আসবেন তাদের যাত্রা শুরুর ৭২ ঘণ্টার মধ্যে আরটিপিসিআর ল্যাবরেটরিতে করা করোনা সনদ নিয়ে আসতে হবে। চীন থেকে যারা ফিরবেন তাদের বাধ্যতামূলকভাবে সরকার নির্ধারিত আবাসিক হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারন্টাইনে থাকতে হবে।

ঢাকায় যে সকল ফ্লাইট আসবে সেসব এয়ারক্রাফটে (ন্যারো বডি সিঙ্গেল ইসলে) সর্বোচ্চ ১০০জন এবং বড় এয়ারক্রাফটে (ওয়াইড বডি ডাবল ইসলে) ১৫০জন যাত্রী পরিবহন করতে পারবে।

এছাড়া বড় ও ছোট উভয় এয়ারক্রাফটে (ইকোনমির সর্বশেষ সারি ও বিজনেস ক্লাসের কমপক্ষে একটি আসন) করোনা সন্দেহভাজন রোগীর জন্য সংরক্ষণ করতে হবে।

নিউজনাউ/এসএ/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: